যে যাঁর মতো করে নির্বাচন প্রস্তুতি নিচ্ছেন রাজশাহী বিএনপি’র নেতারা

নিজস্ব প্রতিবেদক:

আগামী সংসদ নির্বাচন নিয়ে কেন্দ্র থেকে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি। কিন্তু বসে নেই রাজশাহী বিএনপির নেতারা। ভিতরে ভিতরে ঠিকই নির্বাচনী প্রস্তুতি নিতে শুরু করেছেন। যারা গত ১০ বছরে এলাকায় কখনো যাননি, তারাও এখন নেতাকর্মীদের খোঁজ নিতে শুরু করেছেন। তারপরেও কেন্দ্রীয় সিদ্ধান্তের দিকেই তাকিয়ে আছেন বিএনপির নেতাকর্মীরা।

আগামী নির্বাচন উপলক্ষে রাজশাহীতে বিএনপির প্রস্তুতি কেমন-এমন প্রশ্নের জবাবে রাজশাহী জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু এ তথ্য নিশ্চিত করেছেন।

তোফাজ্জল হোসেন তপু বলেন, আমরা কেন্দ্রীয় সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছি। কেন্দ্র থেকে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত দেয়নি। সিদ্ধান্ত এলে সে অনুযায়ী কাজ করবো। তবে প্রার্থীদের বলা হয়েছে, যারা নির্বাচন করতে ইচ্ছুক, তারা মাঠে থাকবেন। তাই যে যাঁর মতো করে প্রস্তুতি নিচ্ছেন।

নির্বাচনে এবার কেমন প্রার্থী আসতে পারে-জানতে চাইলে তোফাজ্জল হোসেন তপু বলেন, এটি কেন্দ্রই ভালো বলতে পারবে। আমাদের কাছে যখন প্রার্থীদের তালিকা চাওয়া হবে, তখন তালিকা পাঠাবো। সেই অনুযায়ী হয়তো তিন-জন চারজনের মধ্যে প্রার্থী বাছাই করবে কেন্দ্র।

তোফাজ্জল হোসেন তপু আরো বলেন, সুষ্ঠ রাজনীতির পরিবেশ থাকলে আমরাও সমানতালে প্রচারণায় নামতে পারতাম। কিন্তু আমাদের কোনো কর্মসূচি না থাকলেও গায়েবি মামলা দিয়ে নেতাকর্মীদের ধর-পাকড় করা হচ্ছে। সেখানে নেতাকর্মীরা প্রচারণা চালাবে কি করে? আমরা এখন গণতন্ত্রের জন্য সুষ্ঠভাবে ভোটের অধিকার ফিরে আনার জন্য লড়াই করছি।

জামায়াতের সঙ্গে জোটবদ্ধ নির্বাচন তোফাজ্জল েহোসেন তপু বলেন, ‘এটি কেন্দ্রীয় সিদ্ধান্ত। আমাদের এখান থেকে কিছু বলার নাই। কেন্দ্র যে সিদ্ধান্ত নিবে, সেই অনুযায়ী আমাদের কাজ করতে হবে।’

স/আর