যে কারণে লিটনকে নামানো হয়নি দ্বিতীয় টি-টোয়েন্টিতে

সিল্কসিটিনিউজ ডেস্ক:

টি-টোয়েন্টিতে ১৬৭ রানের লক্ষ্য চ্যালেঞ্জিংই বটে। আর এই লক্ষ্য তাড়া করতে নেমে ১৪৩ রানে অলআউট হয় বাংলাদেশ।২৩ রানে জয় নিয়ে দ্বিতীয় টি-টোয়েন্টি নিজের করে নিল জিম্বাবুয়ে।

শুরুতে ৫৩ রানে ৫ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় পড়ে বাংলাদেশ। মাত্র ১৪ রান করেই আউট হয়ে যান ২ ওপেনার নাঈম ও সৌম্য।

ব্যাটিংয়ে টপ ও মিডল অর্ডারের কেউ কোনো অবদান রাখতে পারেননি। দুই ওপেনার নাঈম ও সৌম্যর পর ব্যর্থ সাকিব ও মাহমুদউল্লাহ।বড় বড় শট খেলতে গিয়ে সবাই বাউন্ডারি ক্যাচে পরিণত হয়েছেন।

আজ বাংলাদেশের এই ব্যাটিং বিপর্যয়ের দিনে খেলানো হয়নি ওয়ানডে সিরিজের সেঞ্চুরিয়ান লিটন দাসকে। তার জায়গায় খেলেছেন অলরাউন্ডার শামিম হোসেন পাটওয়ারি।

লিটনকে না খেলানোর একমাত্র কারণ তার কবজির চোট।  বৃহস্পতিবার সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় হাতে ব্যথা পেয়ে মাঠ ছেড়েছিলেন লিটন দাস। পরে জিম্বাবুয়ের করা ১৫২ রানের চ্যালেঞ্জিং স্কোর টপকে মাহমুদউল্লাহ রিয়াদের দল ৮ উইকেটে জিতলেও, ব্যাটিংয়ে নামা হয়নি লিটনকে।

একদিন পরেই দ্বিতীয় টি-টোয়েন্টি হওয়ায় চোট সারতে সময় পাননি লিটন। ঝুঁকিও নেয়নি নির্বাচকরা।

লিটন যে দ্বিতীয় ওয়ানডেতে খেলছেন না, তা গণমাধ্যমকে আগেই জানিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

তিনি বলেছিলেন, লিটনের আগে যে হাতের কবজিতে ব্যথা ছিল, সেখানেই ব্যথা পেয়েছে। এ কারণেই তার পক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ব্যাটিংয়ে নামা সম্ভব হয়নি। একই কারণে লিটন দাস আজ খেলতে পারবে না। তার বদলে শামিম পাটোয়ারিকে খেলানো হবে। হারারেতে শুক্রবারের ম্যাচে বাংলাদেশের ৭১তম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি অভিষেক হতে চলেছে শামিমের।

অভিষেকে ব্যাট হাতে অবশ্য খারাপ খেলেননি শামিম। নেমেছেনও দল যখন পরাজয়ের শঙ্কায় ধুঁকছে। ৩ বাউন্ডারি ও ২ ছক্কার মারে ১৩ বলে ২৯ রানের ঝড়ো ইনিংস খেলেছেন তিনি।

সূত্র: যুগান্তর