যেভাবে ফাঁদে ফেলা হয় বলিউড অভিনেত্রী জ্যাকুলিনকে

২০০ কোটি রুপি প্রতারণা মামলায় ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) চার্জশিট দাখিল করেছে। তাতে বলা হয়েছে, মামলার মূল অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজের পরিচয় তার মেকআপশিল্পীর মাধ্যমে। জ্যাকুলিনের মেকআপশিল্পীকে সুকেশ ফোন করেছিলেন স্পুফিংয়ের মাধ্যমে। নিজের পরিচয় দিয়েছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা হিসেবে। সুকেশ চন্দ্রশেখর নিজেকে তামিলনাড়ুর প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার আত্মীয় দাবি করেছিলেন। জানিয়েছিলেন, তিনি সান টিভির স্বত্বাধিকারী।

সুকেশের সঙ্গে জ্যাকুলিনের প্রথম কথা হয় চলতি বছরের ফেব্রুয়ারি মাসে হোয়াটস অ্যাপে। ফেব্রুয়ারি থেকে আগস্ট তারা পরস্পরের সঙ্গে যোগাযোগ রেখেছিলেন। তখনো সুকেশ গ্রেপ্তার হননি। আর এই সময়ের মধ্যে জ্যাকুলিনকে কোটি কোটি টাকার উপহার পাঠিয়েছিলেন সুকেশ। রিপোর্ট অনুযায়ী, জ্যাকুলিনের জন্য চার্টার্ড বিমানের ব্যবস্থা করেছিলেন সুকেশ। জ্যাকুলিনের কথামতো এক চিত্রনাট্যকারকে টাকা দেওয়ার কথাও চার্জশিটে লেখা আছে।

জ্যাকুলিন ইডিকে জানিয়েছেন, সুকেশ নিজের নাম শেখর রত্ন বলে জানিয়েছিলেন। ২০২০ সালের ডিসেম্বর মাস থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত সুকেশ তার সঙ্গে যোগাযোগের চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু বারবার ব্যর্থ হওয়ার পর জ্যাকুলিনের মেকআপশিল্পীর সাহায্য নেন তিনি।

এই মামলার বিষয়ে বলিউডের আইটেম গার্ল নোরা ফতেহিকেও জিজ্ঞাসাবাদ করে ইডি। সেই জিজ্ঞাসাবাদ থেকে বেরিয়ে আসে, নোরাকে বিএমডব্লিউ গাড়ির ৫ সিরিজ উপহার হিসেবে দিয়েছিলেন সুকেশ।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন