মঙ্গলবার , ১৯ সেপ্টেম্বর ২০২৩ | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যুগান্তরের বিশেষ প্রতিনিধি মামুনের বিরুদ্ধে মামলার প্রতিবাদ আরইউজের

Paris
সেপ্টেম্বর ১৯, ২০২৩ ৮:৩০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :
দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের বিভিন্ন ধারায় মামলার প্রতিবাদ জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)।

মঙ্গলবার দুপুরে আরইউজের সভাপতি রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তানজিমুল হক এক বিবৃতিতে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে গণমাধ্যমের কণ্ঠ স্তব্ধ করার চেষ্টা করা হচ্ছে। সাংবাদিকদের বিরুদ্ধে একের পর এক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা স্বাধীন মতপ্রকাশের ওপর চরম আঘাত।

বিবৃতিতে আরইউজে সভাপতি ও সাধারণ সম্পাদক আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনকে গণমাধ্যমের কণ্ঠারোধের হাতিয়ার হিসেবে ব্যবহার করা হলে দেশে গণতন্ত্র বিকাশের ধারা ক্ষতিগ্রস্ত করবে। সাংবাদিক মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে যে মামলা দায়ের করা হয়েছে, সেটি অবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

এদিকে সাংবাদিক মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন। আগামীকাল ২১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বেলা ১১টায় আরইউজে কার্যালয়ের সামনে আয়োজিত এ কর্মসূচিতে অংশগ্রহণের জন্য আরইউজে সাধারণ সম্পাদক তানজিমুল হক রাজশাহীতে কর্মরত গণমাধ্যমকর্মীদের প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছেন।

প্রসঙ্গত, গত ২৩ জুলাই দৈনিক যুগান্তরে ‘আওয়ামী লীগের জরিপের কাজ শেষ পর্যায়ে, বর্তমান এমপি বাদের তালিকা হবে দীর্ঘ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদের জের ধরে গত ৩০ জুলাই ঠাকুরগাঁও-২ আসনের এমপি দবিরুল ইসলামের সমর্থক প্রভাত শাহা বালিয়াডাঙ্গী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন।

সর্বশেষ - মিডিয়ার সংবাদ