যুক্তরাষ্ট্রে চুয়েট শিক্ষকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

সিল্কসিটি নিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি বিশ্ববিদ্যালয়ের গবেষণাগার থেকে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) শিক্ষক অভিজিৎ হীরার (২৭) ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সকালে অভিজিৎ হীরার মরদেহ উদ্ধার করেন সহকর্মীরা। তিনি গোপালগঞ্জ জেলার সাহাপুর ইউনিয়নের টুঠামান্দ্রা গ্রামের মৃণাল কান্তি হীরা ও স্মৃতি কণা হীরার সন্তান। তিনি ২০১৮ সালে চুয়েটে সহকারী অধ্যাপক হিসেবে যোগ দিয়েছিলেন।

তার মৃত্যুর বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন চুয়েটের উপ-পরিচালক (জনংসযোগ) ফজলুর রহমান। অভিজিৎ পিএইচডি করতে ২০১৯ সালে যুক্তরাষ্ট্রে যান।

অভিজিৎ হীরা মারকুয়িট ইউনিভার্সিটিতে ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের অধীনে ‘ওয়্যারলেস নেটওয়ার্ক অ্যান্ড অ্যানক্রিপশন টেকনোলজি’ (Wireless Networks and Encryption Technology) বিষয়ে পিএইচডির গবেষণায় নিয়োজিত ছিলেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

অভিজিৎ হীরার মৃত্যুতে মারকুয়িট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শোক জানিয়েছে। স্থানীয় সময় শুক্রবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ে একটি শোকসভা হবে বলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হয়েছে।

সূত্র : যুগান্তর