সোমবার , ২২ ফেব্রুয়ারি ২০২১ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যুক্তরাষ্ট্রে ইউনাইটেড এয়ারের ২৪ বোয়িং বিমানের চলাচল বন্ধ

Paris
ফেব্রুয়ারি ২২, ২০২১ ১২:২৪ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের ইউনাইটেড এয়ার ২৪টি বোয়িং বিমানের চলাচল বন্ধ করে দিয়েছে। শনিবার ইউনাইটেড এয়ারলাইনসের একটি বিমানের ইঞ্জিনে আগুন ধরার ঘটনায় এই ব্যবস্থা নিয়েছে প্রতিষ্ঠানটি। বিশ্বে বর্তমানে বিভিন্ন বিমান সংস্থায় বোয়িংয়ের ৬৯টি বিমান আছে। খবর বিবিসির।

কিছুক্ষণ পরই নিচে থাকা বাড়িঘরের ওপরে খসে পড়তে থাকে বিমানের ইঞ্জিনের বিভিন্ন যন্ত্রাংশ। শেষ পর্যন্ত কোনো রকমে জরুরি অবতরণ করে বিমানটি।

ইউনাইটেড এয়ারলাইনসের বিমানটিতে এ সময় আরোহী ছিলেন ২৪১ জন। এর মধ্যে ২৩১ জন যাত্রী ও ১০ ক্রু।নিশ্চিত মৃত্যুর মুখ থেকে রক্ষা পেয়েছেন বিমানটির আরোহীরা।

বিমানটির ভেতরের ক্যামেরায় ধারণ করা একটি ভিডিও ফুটেজে দেখা যায়, আকাশে উড্ডয়নরত বোয়িং ৭৭৭-২০০–এর ডান পাখায় আগুন জ্বলছে। বের হচ্ছে সাদা ধোঁয়া। এ অবস্থায়ই সবেগ ছুটে চলেছে বিমানটি।

কর্তৃপক্ষ জানিয়েছে, এ ঘটনায় বিমানটির কোনো আরোহী বা নিচে ছড়িয়ে-ছিটিয়ে পড়া ধ্বংসস্তূপে কেউ হতাহত হননি।

বিমানের ইঞ্জিনে আগুন লাগার পর মৃত্যুক্ষণ গুনতে থাকা যাত্রীদের একজন ডেভিড ডেলুসিয়া। স্থানীয় এক পত্রিকাকে তিনি বলেন, ‘সত্যি বলছি– আমি ভেবেছিলাম আমরা কিছুক্ষণের মধ্যে মারা যাচ্ছি।

কেননা বিস্ফোরণের পর বিমানটি ডান কাত হয়ে নিচের দিকে পড়তে থাকে। আমি স্ত্রীর হাত আঁকড়ে ধরি। বলি, পৃথিবীতে এই আমাদের শেষ দেখা। সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক