যুক্তরাষ্ট্রের ফুটবল খেলা আর দেখব না: ট্রাম্প

কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডকে হত্যার প্রতিবাদের প্রভাব পড়েছে যুক্তরাষ্ট্রের ফুটবলেও। দেশটির ফুটবল ফেডারেশন-ইউএসএসএফ জানিয়েছে, ম্যাচের আগে খেলোয়াড়দের কাউকে দাঁড়িয়ে জাতীয় সংগীত গাওয়ার জন্য বাধ্য করা হবে না। বরং কেউ চাইলে হাঁটু গেড়ে বসেও গাইতে পারবে।

ফুটবল ফেডারেশনে এমন সিদ্ধান্ত মানতে পারছেন না প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জাতীয় সংগীতের এমন অবমাননা দেখা এড়াতে আর কখনো যুক্তরাষ্ট্রের ফুটবল ম্যাচই দেখবেন না বলে জানিয়েছেন তিনি।

সংবাদমাধ্যমে খবর জাতীয় সংগীত নিয়ে একই সিদ্ধান্ত নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের রাগবি টুর্নামেন্ট ন্যাশনাল ফুটবল লিগ- এনএফএল’ও।

জাতীয় সংগীত বাজার সময় হাঁটু গেড়ে বসা ২০১৭ সালে নিয়ম করে নিষিদ্ধ করে ইউএসএসএফ। বরং ২০১৮ সাল থেকে কেউ হাঁটু গেড়ে জাতীয় সংগীত গাইলে জরিমানা করা হতো। প্রায় সর্বসম্মত ভোটে সে নিয়ম থেকে ফের সরে এল তারা।

ইউএসএসএফ’র এই সিদ্ধান্তে আপত্তি জানান রিপাবলিকান দলের কংগ্রেস সদস্য ম্যাট গেয়েৎস। তার মতে, জাতীয় সংগীতের সময় দাঁড়াবে না এমন ফুটবল দল যুক্তরাষ্ট্রে না থাকাই ভালো।

এ প্রসঙ্গে গেয়েৎসের সঙ্গে সুর মেলালেন ট্রাম্পও। টুইটারে তিনি লিখেছেন- “আমি আর কখনো দেখব না!”

আরেকটি টুইটে ট্রাম্প লিখেছেন- “মনে হচ্ছে এনএফএলও একই দিকে এগোচ্ছে। সেখানেও আমাকে দেখতে পাওয়া যাবে না!”

Donald J. Trump

@realDonaldTrump

I won’t be watching much anymore! https://twitter.com/weartv/status/1271458975003938817 

WEAR ABC 3

@weartv

Rep. Matt Gaetz of Florida is calling out the U.S. Soccer Federation for allowing its players not to stand for the national anthem. https://weartv.com/news/local/rep-gaetz-says-us-shouldnt-have-a-soccer-team-if-players-dont-stand-for-anthem 

47.1K people are talking about this