যাত্রী বললেন তরমুজের প্যাকেট, খুলে মিলল ৪ কেজি গাঁজা

সিল্কসিটি নিউজ ডেস্ক :
শনিবার (১৮ মার্চ) সকাল ১১টার দিকে রাজবাড়ী সদরের বসন্তপুর রেলক্রসিং এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে চেকপোস্ট পরিচালনাকালে একটি বাসে তল্লাশির সময় এ ঘটনা ঘটে।

তরমুজ সদৃশ্য প্যাকেট বানিয়ে অভিনব কায়দায় গাঁজা পাচার করছিলেন মামুন মিয়া (৩৫) নামে এক মাদক কারবারি। কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার জয়পুর গ্রামের কবির মিয়ার ছেলে তিনি।

এসব তথ্য নিশ্চিত করে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান খান বলেন, ফরিদপুরের ভাঙা থেকে-রাজবাড়ীগামী সততা পরিবহনের একটি বাস তল্লাসি করা হয়। সেই বাসে এক যাত্রীর হাতে তরমুজ সদৃশ্য একটি প্যাকেট দেখা যায়। জিজ্ঞাসা করা হলে যাত্রী জানান তরমুজ নিয়ে আত্মীয় বাড়ি বেড়াতে যাচ্ছেন তিনি। তবে পুলিশের সন্দেহ হলে তাকে আটক করে প্যাকেটটি খুলে দেখা যায় এতে ৪ কেজি গাঁজা। গাঁজার এ প্যাকেট কুমিল্লা থেকে মানিকগঞ্জের পাটুরিয়ায় নিয়ে যাচ্ছিলেন মামুন। তাকে আটক করা হয়েছে। রাজবাড়ী সদর থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশের এ কর্মকর্তা বলেন, তরমুজের মৌসুমকে পুঁজি করে মাদক পাচারের এমন অভিনব কৌশল বেছে নিয়েছে মাদক কারবারিরা। আইনশৃঙ্খলা বাহিনী সে বিষয়ে সতর্ক রয়েছে।