মৎস্য সপ্তাহ উপলক্ষে মোহনপুরে বিভিন্ন কর্মসূচী

মোহনপুর প্রতিনিধ :
জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ উপলক্ষে রাজশাহীর মোহনপুর উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে থেকে বিভিন্ন কর্মসূচী আয়োজন করেছে।

উক্ত কর্মসূচীর বিষয়ে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ও জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির সদস্য সচিব আবুল কালাম আজাদ মাছ উৎপাদন বৃদ্ধি করি,সুখী সমৃদ্ধ দেশ গড়ি এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনের লক্ষ্যে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

 

মৎস্য কর্মকর্তা বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সপ্তাহ ব্যাপি নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর মধ্যে মঙ্গলবার জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাইকিং ব্যানার ফেস্টুন এর মাধ্যমে প্রচারণা।

বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে মৎস্য সেক্টরে অর্জিত গুরুত্বপূর্ণ অগ্রগতি বিষয়ে আলোচনা ও প্রামান্য চিত্র প্রদর্শন, বৃহম্পতিবার ফরমালিন বিরোধী অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) জাহিদ বিন কাশেম অবৈধ কারেন্ট জাল রাখার অপরাধে মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট ১ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার উপজেলা পরিষদ পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ এবং রবিবার চাষী/সুপলভোগীদেও মাছে মৎস্যচাষের বিভিন্ন উপকরণ বিতরণ, সোমবার ভিডিং কনফারেন্সিং এর মাধ্যমে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ সমাপ্তি হবে।

স/আ.মি