ম্যারাডোনাকে অনুশীলনে আসতে নিষেধ করল তার ক্লাব

করোনাভাইরাসের ঝুঁকির কারনে কোচ দিয়াগো ম্যারাডোনাকে অনুশীলনে আসতে নিষেধ করলো আর্জেন্টিনার ফুটবল ক্লাব জিমনেসিয়া লা প্লাতা। ক্লাবটির প্রধান কোচ ম্যারাডোনা। আর্জেন্টিনায় করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় ম্যারাডোনাকে দলের অনুশীলনে থাকতে এই নিষেধাজ্ঞা। কারণ বয়স বেশি হওয়ায় ম্যারাডোনার করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি।

এছাড়া আর্জেন্টাইন ‘ফুটবল ঈশ্বর’ এর নানারকম শারীরিক জটিলতা আছে। এসব ভাবনা থেকেই জিমনাসিয়া লা প্লাতার অনুশীলন থেকে আপাতত কোচ ম্যারাডোনাকে দূরে থাকতে বলেছেন ক্লাব চিকিৎসক। আর্জেন্টিনার শীর্ষ ফুটবল লিগ, সুপারলিগা এই সপ্তাহেই অনুশীলনে ফিরতে যাচ্ছে। কিন্তু লিগ শুরুর আগেই করোনা পজিটিভ হয়েছেন ১৭জন খেলোয়াড়। তাই লিগ শুরু নিয়ে চিন্তায় পড়ে গেছে কর্তৃপক্ষ।

আর্জেন্টিনায় করোনা আক্রান্ত ২ লাখ ৪৬ হাজার ৫৫৯জন। মারা গেছেন ৪ হাজার ৬১৯জন। লা-প্লাতার চিকিৎসক পাবলো দেল কমপেয়ার বলেছেন, ‘আমার পরমার্শ হচ্ছে প্রথম ধাপে অনুশীলনে যেন ম্যারাডোনা না যান। এই পরিস্থিতিতে খুব ঝুঁকিতে আছেন তিনি। তার বয়সের ৬০এর কাছাকাছি। এরপর তার ওজনও বেশি, হাইপারটেনশনও আছে, সম্প্রতি একটি অপারেশনও হয়েছে তার। তাই তাকে বর্তমান পরিস্থিতির কারনে সর্তক থাকতে হবে।’