ম্যাচ শেষে রিজওয়ানকে আলিঙ্গন কোহলির, ভাইরাল ছবি

বাইশ গজে ধুন্ধুমার লড়াই। মাঠের বাইরে ভাতৃত্ব। গতকাল রবিবার (২৪ অক্টোবর) রাতে ভারত-পাকিস্তান ম্যাচের শেষ ছবিটা আরও একবার সেটা প্রমাণ করল। পাকিস্তান জেতার পর বাবর আজম এবং মোঃহম্মদ রিজওয়ানকে অভিনন্দন জানান ভারত অধিনায়ক কোহলি। শুধু তাই নয়, ভারতের নেতা জড়িয়ে ধরেন রিজওয়ানকে।

সঙ্গে সঙ্গে বিরাট-রিজওয়ানের আলিঙ্গনের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ছবিতে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের দুই তারকাকে হাসিমুখেই দেখা যায়। পাকিস্তানের কাছে দশ উইকেটে হারের বেদনায় কিছুটা প্রলেপ দেয় এই দৃশ্য। দুঃখ ভুলে বিরাট কোহলির প্রশংসায় মাতেন নেটিজেনরা। টুইটার, ইনস্টাগ্রাম ভেসে যায় কমেন্টসে। দুবাই থেকে ভাতৃত্বের এই নিদর্শন পৌঁছে যায় ভারত আর পাকিস্তানেও।

ভারত-পাকিস্তান ম্যাচে রাজনীতির রং লাগানোর চেষ্টা করেছিল একাংশ। পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলা উচিত নয় দাবিতে ম্যাচ বয়কট করার আহ্বান জানিয়েছিল বিজেপি, আম আদমি পার্টি, আসাউদ্দিন ওয়াইশির অল ইন্ডিয়া মজলিশি-ই-ইত্তেহাদুল মুসলিমিন পার্টি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আবেদন জানানো হয়েছিল, ভারতীয় দল যেন এই ম্যাচ না খেলে। কিন্তু ক্রিকেট যে এই সবকিছুর উর্ধ্বে সেটা আরও একবার প্রমাণিত হল। রাজনীতি, হিংসার গণ্ডি আটকে রাখতে পারে না ক্রীড়াজগতকে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন