মোহনপুরে বাবাকে হত্যাচেষ্টার ঘটনার স্বাক্ষী চাচাকে কুপিয়ে খুন করলো ভাতিজা


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর মোহনপুর উপজেলায় ভাতিজার হাতে খুন হয়েছেন তার চাচা। আজ রবিববার সকাল ৯টার দিকে উপজেলার সিন্দুরী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম নাজিম শাহ ওরফে চেংকু (৪০)। তিনি ওই গ্রামের মৃত ময়েজ শাহর ছেলে।

ঘটনার পর পালানোর সময় ভাতিজা নাসির উদ্দীনকে (৪০) আটক করেছে পুলিশ। নাসিরের বাবার নাম নাজু শাহ। চাচাকে কোপানোর পর নাসির মোহনপুর থানার সামনে দিয়েই পালাচ্ছিলেন। খবর পেয়ে পুলিশ থানার সামনে তাঁকে আটক করে।

নিহত নাজিম শাহর বড় ভাই বায়েম শাহ জানান, দু’বছর আগে নাসির তাঁর বাবা নাজুকে কোদালের কোপ দিয়ে হত্যার চেষ্টা চালিয়েছিলেন। ওই ঘটনায় করা মামলার সাক্ষী ছিলেন ছোট ভাই নাজিম শাহ। কিছু দিন আগে তিনি ভাতিজার বিরুদ্ধে আদালতে সাক্ষী দেন। এ কারণে চাচার ওপর ক্ষিপ্ত ছিলেন ভাতিজা নাসির।

বায়েম শাহ আরও জানান, বাবাকে হত্যা চেষ্টার মামলার আসামি হলেও নাসির পরিবারের সঙ্গেই থাকতেন। বাড়িতে মাঝে মাঝে ছুরি-চাকু বের করে চাচাকে হত্যার হুমকি দিতেন। রোববার সকালে পরিবারের সবাই ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট দিতে যান। ফাঁকা বাড়িতে খেতে বসেছিলেন নাজিম। তখন ছুরি নিয়ে এসে চাচাকে কুপিয়ে আহত করেন নাসির। এরপর নাজিম বাড়ি থেকে বের হয়েই পড়ে যান। তখনই তাঁর মৃত্যু হয়।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলাম জানান, খবর পেয়ে বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে। নিহত নাজিমের শরীরের বিভিন্ন স্থানে জখম রয়েছে। তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে। আর থানার সামনে দিয়ে পালানোর সময় নাসিরকে আটক করা হয়েছে। তাঁর বিরুদ্ধে হত্যা মামলা হবে।

স/আর