মোহনপুরে চলাচলের রাস্তায় অবৈধ প্রাচীর, এলাকাবাসীর সভায় অপসারণ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর মোহনপুর উপজেলার হাটরা গ্রামে চলাচলের রাস্তায় অবৈধ প্রাচীর নির্মান করায় অভিযোগ উঠেছে। এনিয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দিয়েছিল গ্রামবাসী।

এছাড়া অবৈধ প্রাচীর অপসারণের বিষয়ে আজ শুক্রবার বিকেলে প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয়দের মাধ্যমে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে উভয়ের সম্মতিতে রাস্তাটি মানুষের চলাচলযোগ্য করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, উপজেলার হাটরা গ্রামের একটি রাস্তা দিয়ে দীর্ঘদিন যাবত গ্রামের প্রায় অন্তত ১০টি পরিবারের লোকজন চলাচল করে আসছিল। তবে হঠাৎ ইটের প্রাচীর দিয়ে অবৈধভাবে রাস্তাটি বন্ধ করে দিয়েছিল ওই গ্রামের আইনুল হক নামে এক ব্যাক্তি। ফলে এনিয়ে ইউএনও বরাবর অভিযোগ ও প্রতিবাদ সভার মাধ্যমে রাস্তাটি আবারো মানুষের চলাচলযোগ্য করে তোলা হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা হিন্দু,বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহম্মেদ,হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অসিত কুমার ঘোষ, মোহনপুর উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি দিলীপ কুমার সরকার তপন,সাধারণ সম্পাদক আর কে রতন, উপজেলা হিন্দু বৌদ্ব খ্রিস্টান পরিষদের সভাপতি সুরঞ্জিত সরকারসহ রাস্তাবন্ধকারীসহ শত শত গ্রামবাসি।

এ বিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহমেদ বলেন জনগণের চলাচলের জন্য রাস্তা ছেড়ে প্রাচীর নির্মাণের কথা ছিল। আইনুল তা অমান্য করে প্রাচীর নির্মাণ করছিলেন। সকলের উপস্থিতিতে অবৈধভাবে নির্মিত প্রাচীর অপসারণের সিদ্ধান্তগৃহিত হয়। উভয় পক্ষ এতে সম্মতি দিয়ে মেনে নিয়েছে বলেও তিনি জানান।