মোহনপুরে জমে উঠেছে কোরবানির হাট

মোহনপুর প্রতিনিধি:

রাজশাহী মোহনপুর উপজেলার কোরবানির পশুর হাট গুলো জমে উঠেছে,সরজমিনে গিয়ে দেখা গেছে মোহনপুর উপজেলার কেশরহাট,উল্লাপাড়া হাট,ধোপাঘাটা হাট,মৌগাছি হাট,শ্যামপুর হাট,মোহনপুর সদর হাট গুলোতে বিক্রেতারা কোরবানির পশু গরু ,মহিষ,ছাগল,ভেড়া,ভাল দাম পাওয়ার আশায় হাটে তুলছে।

বুধবার ৬ ই জুলাই ঐতিহ্যবাহী কেশরহাটে কোরবানির পশু কেনার জন্যে ক্রেতা বিক্রেতার উপচে পড়া ভিড় দেখা গেছে। ক্রেতাদের বেশি চাহিদা ৭০ থেকে ৯০ হাজার টাকা দামের গরু, খাসি ১৩ হাজার থেকে ১৬ হাজারের মধ্যে, লাখের উপরের গরু গুলোর চাহিদা ও দাম কম থাকায় বিক্রেতারা দুশ্চিন্তায় পড়েছে। সেন্দুরী গ্রামের আব্দুল মালেক ও ভরবড়াইলের বা”চু রহমান বলেন গত বারের তুলনায় এবার গরুর দাম কম থাকায় ক্রেতারা নিশ্চিন্তে কোরবানির পশু ক্রয় করছে। মাঝারি গরুর চাহিদা বেশি।

মোহনপুর থানার পুলিশ প্রশাসন হাট গুলোর নিরাপত্তা নিশ্চিত ও জাল টাকা সনাক্তকরণের কন্ট্রোল রুম করেছেন, এবং প্রাণি সম্পদ কর্মকর্তার ডা: শায়লা শারমিনের নেতৃত্বে একটি টিম হাট গুলোতে কাজ করছেন।

মোহনপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) তৌহিদুল ইসলাম বলেন কোরবানির হাট গুলোতে ক্রেতা বিক্রেতার নিরাপত্তার জন্যে সর্বদা কাজ করছি।

এস/আই