মোনাকোকে হারিয়ে ফাইনালে জুভেন্টাস

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মোনাকোর মাঠে ২-০ ব্যবধানে জিতে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠার লড়াইয়ে এগিয়ে ছিল জুভেন্টাস। দ্বিতীয় লেগে ড্র করলে কিংবা ১-০ ব্যবধানে হেরে গেলেও ফাইনালে উঠে যেত ইতালির দলটি।

না, ঘরের মাঠেও জয়ের সহজ সুযোগ হাতছাড়া করেনি জুভেন্টাস। মঙ্গলবার রাতে মোনাকোকে ২-১ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে জুভেন্টাস। সব মিলিয়ে সেমিফাইনালে দুই দলের জয়-পরাজয়ের অনুপাত ৪:১।

ঘরের মাঠে প্রথমার্ধেই জয় নিশ্চিত হয় জুভেন্টাসের। ৪৫ মিনিটে মোনাকোর জালে দুবার বল পাঠায় শিরোপা প্রত্যাশীরা। ৩৩ মিনিটে মানজুকিচ ও ৪৪ মিনিটে দানি আলভেজ গোল করে স্বাগতিক দর্শকদের উল্লাসে ভাসান।

 


ঘরের মাঠে চল্লিশ হাজার দর্শকের সামনে শুরু থেকেই আক্রমণের ধার বজায় রাখে জুভেন্টাস।তবে দশম মিনিটে চোটের জন্য সামি খেদিরাকে হারায় জুভেন্টাস। সেরা খেলোয়াড়কে হারালেও ধারাবাহিকভাবে মোনাকো  শিবিরে আক্রমণ করে যায় জুভেন্টাস। ফলাফলও পেয়ে যায় দ্রুত। ৩৩ মিনিটে ব্রাজিলিয়ান দানি আলভেজের ক্রস থেকে হেড দেন মানজুকিচ। মোনাকোর গোল রক্ষক দানিয়েল সুবেসিক বল ফিরিয়ে দিলেও মানজুকিচ ফিরতি শট নেন। তার ঝড়ো গতির শট আর ফেরাতে পারেননি সুবেসিক। ১-০ ব্যবধানে এগিয়ে যায় জুভেন্টাস।

১১ মিনিট পর নিজে গোল করেন আলভেস। প্রথমার্ধের বিরতির ঠিক আগে কর্ণার কিক পায় জুভেন্টাস। এগিয়ে এসে বল ডি বক্স থেকে ফ্রি করেন গোলরক্ষক সুবেসিক। কিন্তু ডি বক্সের বাইরে থেকে ডান পায়ে জোরালো শট নিয়ে বল জালে পাঠান ব্রাজিলের সুপারস্টার।


দ্বিতীয়ার্ধে মোনাকো আক্রমণ বাড়ালেও জুভেন্টাসের রক্ষণদূর্গ ভাঙতে পারেনি। ফাইনালে যেতে হলে তাদেরকে করতে হতো ৪টি গোল। প্রায় অসম্ভব কাজটি করতে পারেননি তারা। তবে ৬৯ মিনিটে ব্যবধান কমান কিলিয়ান বাপ্পে।

জুভেন্টাসের সঙ্গী কে হচ্ছে তা জানা যাবে আজ রাতেই। দ্বিতীয় সেমিফাইনালে আজ রাতে মুখোমুখি হবে অ্যাথলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ। ৩-০ গোলে এরই মধ্যে এগিয়ে আছে জিনেদিন জিদানের শিষ্যরা। ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে জয় পেতে বেগ পেতে হয়নি তাদের।

সূত্র: রাইজিংবিডি