মোদির জন্মদিন পালন উৎসবে বেলুন বিস্ফোরণ, আহত ১২

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন পালন করতে গিয়ে বিস্ফোরণে আহত হয়েছে এক ডজনেরও বেশি বিজেপি কর্মী। হিলিয়াম গ্যাস ভরা বেলুন আতশবাজির আগুনের সংস্পর্শে এলে বিস্ফোরণের এই ঘটনা ঘটে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭০তম জন্মদিনে ভারতের তামিলনাড়ুর চেন্নাইয়ের আমবাত্তুর এলাকায় এ ঘটনা ঘটে বলে ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় এ ঘটনার একটি ভিডিও এরই মধ্যে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গেছে, হিলিয়াম ভরা বেলুন ও আতশবাজি ফুটিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করছেন একদল যুবক। কিন্তু আতশবাজি থেকে আচমকাই এক জনের হাতে ধরা বেলুনে আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যে তীব্র শব্দে বিস্ফোরণ ঘটে। ছত্রভঙ্গ হয়ে যায় লোকজন।

তাদের মধ্যে থেকে কয়েকজন আবার প্রধানমন্ত্রী মোদির পোস্টারের সামনে দাঁড়িয়ে তড়িঘড়ি আগুন নেভাতে উদ্যত হন। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশের একটি দলও। পরে তারাই পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

এ ঘটনার পর আহতদের দ্রুত স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের ইনজুরি গুরুতর নয় বলে জানা গেছে। তবে গোটা ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব।

বিজেপির তামিলনাড়ু ইউনিটের এক সদস্য এনডিটিভিকে বলেছেন, ‘এক ডজনেরও বেশি সদস্য খুব সামান্য আহত হয়েছেন। হিলিয়াম ভরা বেলুনগুলোতে আতশবাজি আঘাত হানায় বিস্ফোরণ ঘটে।’

পুলিশের একজন সিনিয়র কর্মকর্তা বলেছেন, ‘আমরা জানি না হিলিয়াম বা হাইড্রোজেন কী ব্যবহৃত হয়েছিল। আমরা সামাজিক দূরত্ব এবং নিষেধাজ্ঞার আদেশ লঙ্ঘন করায় তাদের বিরুদ্ধে মামলা করেছি।’

 

সূত্রঃ কালের কণ্ঠ