মোটরবাইকে ৮৭ দিনে পর্যটক দম্পতির সারাদেশ ভ্রমণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মোটরসাইকেলে চেপে ৮৭ দিনে বাংলাদেশের ৬৪টি জেলা পরিভ্রমণ করেছেন পর্যটক দম্পতি  আলমগীর আহমেদ চৌধুরী এবং চৌধুরানী দিপালী আহমেদ। এই প্রথম বাংলাদেশের কোনও দম্পতি মোটরবাইকে চড়ে সারাদেশ ভ্রমণ করলেন। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) এই দম্পতি বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনে নিজেদের অভিজ্ঞতা তুলে ধরেন।

 

সরকার ঘোষিত ‘ভিজিট বাংলাদেশ’ ক্যাম্পেইনের আওতায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের  সহায়তায় এই ভ্রমণের আয়োজন করা হয়। ভ্রমণকালে পর্যটক যুগল স্থানীয় জনপ্রতিনিধি ও সব জেলার জেলা প্রশাসকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

 

সব জেলা ও স্থানীয় প্রশাসনের উৎসাহ ও সহযোগিতায় পর্যটক যুগল প্রতিটি জেলার পর্যটন আকর্ষণীয় স্থানসমূহসহ জেলার কুটির শিল্প, ঐতিহ্যবাহী খাবার ও বিভিন্ন পর্যটন পণ্যের পরিচিতি, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি সামাজিক যোগাযোগ মাধ্যমের (ফেসবুক ও ইউটিউব) সাহায্যে দেশে-বিদেশে ছড়িয়ে দেওয়ার প্রচেষ্টা চালিয়েছেন।

 

সংবাদ সম্মেলনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেন,  পর্যটন এখন বাংলাদেশে সামাজিক আন্দোলনে রূপ নিয়েছে। দেশের অভ্যন্তরীণ পর্যটনকে আরও উৎসাহিত করতে হবে।

 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর বিদায়ী প্রধান নির্বাহী কর্মকর্তা আখতারুজ্জামান খান কবির এবং নবাগত প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. নাসির উদ্দিন প্রমুখ।

সূত্র: বাংলা ট্রিবিউন