মেয়েকে নিয়েও ‘বিব্রতকর’ মন্তব্য করেছিলেন ট্রাম্প

সিল্কসিটিনিউজ ডেস্ক:

এবার মেয়েকে নিয়ে করা ডোনাল্ড ট্রাম্পের বিব্রতকর মন্তব্যের রেকর্ডিং প্রকাশ হয়েছে।

 

নারীদের নিয়ে অশালীন মন্তব্যের অডিও ফাঁস হওয়ার পর ব্যাপক তোলপাড় ও নিন্দার ঝড়ের মধ্যে সিএনএন কিছু পুরোনো রেকর্ডিং প্রকাশ করেছে, যাতে নিজের মেয়ে ইভানকাকে নিয়েও তিনি বেফাঁস মন্তব্য করেছেন।

 

২০০৪ সালে এক রেডিও সাক্ষাৎকারের সময় রেডিও জকি ট্রাম্পের মেয়েকে ‘অ্যা পিস অব অ্যাস’ বলে উল্লেখ করলে তিনি তাতে সায় দেন। মেয়ে ইভানকাকে নিতম্বের সঙ্গে তুলনা করলেও তিনি বিন্দুমাত্র বিব্রত না হয়ে উত্তর দেন ‘হ্যা’।

 

২০০৫ সালে নারীদের নিয়ে ট্রাম্পের আপত্তিকর মন্তব্যের রেকর্ডিং শুক্রবার প্রকাশ করে ওয়াশিংটন পোস্ট। এ নিয়ে নিন্দা ও সমালোচনার ঝড় বইছে। রিপাবলিকান পার্টির শীর্ষ নেতাদের বড় অংশ তার ওপর থেকে সমর্থন প্রত্যাহার করেছেন। অনেকে তার বদলে প্রতিপক্ষ ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটনকে ভোট দেবেন বলে জানিয়ে দিয়েছেন। অনেকে আবার বলেছেন, হিলারিকে ভোট না দিলেও তারা ট্রাম্পকে ভোট দেবেন না।

 

২০০৪ সাল থেকে শুরু করে বেশ ডোনাল্ড ট্রাম্পের বেশ কিছু রেকর্ডিং একসঙ্গে প্রকাশ করেছে সিএনএন। এতে এমন সব কথা বলতে শোনা গেছে ট্রাম্পকে, যা শুনলে অনেকে বিব্রত হবেন। যেমনটি বিব্রত হয়েছেন ট্রাম্পের স্ত্রীও। তার সৌন্দর্য নিয়ে ট্রাম্প এমনভাবে কথা বলেছেন, যা নিয়ে খোমামেলা ক্ষোভ প্রকাশ করেছেন মেলানিয়া ট্রাম্প।

 

স্থানীয় সময় রোববার রাতে দ্বিতীয়বার টেলিভিশন বিতর্কে মুখোমুখি হবেন ট্রাম্প ও হিলারি ক্লিনটন। এ বিতর্কে ট্রাম্প নিঃসন্দেহে তার বেফাঁস মন্তব্যের জন্য হিলারির আক্রমণের শিকার হবেন। যদি এ বিতর্কেও তিনি হিলারির কাছে হেরে যান, তবে নির্বাচনে জয় তার জন্য দুঃস্বপ্নই হয়ে যাবে।

 

উল্লেখ্য, ৮ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন হবে। এ নির্বাচনে জয়ের জন্য ট্রাম্প যখন মরিয়া হয়ে ভোটারদের দৃষ্টি কাড়ার চেষ্টা করছেন, তখন নারীদের নিয়ে তার অশালীন মন্তব্য তাকে প্রচ- চাপে ফেলে দিয়েছে। প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য তার ওপর চাপ বাড়ছে। তবে ট্রাম্প বলেছেন, তিনি নির্বাচনে লড়বেন। সরে দাঁড়ানোর কোনো প্রশ্ন ওঠে না।

সূত্র: রাইজিংবিডি