শনিবার , ১৭ সেপ্টেম্বর ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মেসি-নেইমার-সুয়ারেজে উড়ে গেল লিগানেস

Paris
সেপ্টেম্বর ১৭, ২০১৬ ১০:৩১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

চলতি মৌসুমে প্রথমবারের মতো একসাথে মাঠে দেখা গেলো বার্সেলোনার আক্রমণভাগের সেরা তিন তারকা লিওনেল মেসি, সুয়ারেজ, নেইমারকে। ‘এমএসএন’ খ্যাত এই ত্রয়ী মাঠে নেমেই জ্বলে উঠলেন। নতুন মৌসুমে তাদের এক সঙ্গে অভিষেকের দিন লিগানেসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সা।

 

গত ম্যাচে নবাগত আলাভেসের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরেছিল লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। সেই ক্ষতি পুষিয়ে নিতে আজ ভান্ডারের সেরা তিন ফরোয়ার্ডকে মাঠে নামান বার্সা কোচ লুইস এনরিক।

 

রোববার বাংলাদেশ সময় বিকেল ৫টায় লিগানেসের মাঠে অতিথি হিসেবে খেলতে যায় বার্সা। এস্তাদিও মিউনিসিপাল দি বুতার্কে ম্যাচের শুরু থেকেই মাঠে দেখা যায় এমএসএন ত্রয়ীকে। আক্রমণভাগের তারকাদের দারুণ বোঝাপড়ায় এদিন বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

 

লিগানেসের বিপক্ষে বার্সার গোল উৎসবের সূচনা করেন দলের সেরা তারকা লিওনেল মেসি। ম্যাচের ১৫ মিনিটে লুইস সুয়ারেজের সহায়তায় বার্সাকে লিড এনে দেন তিনি। এরপর ম্যাচের ৩১ মিনিটে মেসির পাস থেকে আলতো ছোঁয়ায় লিগানেসের জালে বল পাঠান সুয়ারেজ।

 

Barca

 

দলের দুই তারকার গোলের পরে থেমে থাকেননি নেইমারও। ম্যাচের ৪৪ মিনিটে বার্সাকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি। সুয়ারেজের ক্রস থেকে ডান প্রান্ত থেকে স্বাগতিক গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে জড়ান ব্রাজিল সুপারস্টার।

 

বিরতির পর নিজের দ্বিতীয় গোল থেকে বার্সাকে ৪-০ গোলে এগিয়ে দেন মেসি। ম্যাচের ৫৫ মিনিটে এ গোলের মাধ্যে কাতালানদের আরও একধাপ এগিয়ে দেন আর্জেন্টিনা অধিনায়ক।

 

লিগানেসে জালে শেষ গোলটি করেন রাফিনহা। ২৫ গজ দূর থেকে দুর্দান্ত এক কিকে স্বাগতিকদের কফিনে শেষ পেরেক ঠুকেন তিনি। তবে ম্যাচের ৮০ মিনিটে একটি গোলের শোধ দিতে সক্ষম হয় লিগানেস। এ সময় ফ্রি কিক থেকে দারুণ শটে বার্সার জাল কাঁপান স্বাগতিক খেলোয়াড় অ্যাপেল্ট পাইরেস। শেষপর্যন্ত আর গোল না হওয়ায় ৫-১ গোলের জয় নিয়ে মাঠে ছাড়ে বার্সেলোনা।

 

গত মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় মেসি-সুয়ারেজ-নেইমার ত্রয়ী ১৩১ গোল করেন। এবার শুরুতেই এমন পারফরম্যান্সে আরও ভালো কিছুর ইঙ্গিত দিয়ে রাখলেন বার্সার আক্রমণভাগের এ ত্রিফলা।

সূত্র: রাইজিংবিডি

সর্বশেষ - খেলা