বৃহস্পতিবার , ১০ অক্টোবর ২০২৪ | ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মুলতানে এখন ইনিংস হারের শঙ্কায় পাকিস্তান

Paris
অক্টোবর ১০, ২০২৪ ৮:২১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

মুলতান টেস্ট নিয়ে করা মন্তব্য কি তাহলে পরিবর্তন করতে হচ্ছে বিশেষজ্ঞদের। অবস্থাদৃষ্টে তাই মনে হচ্ছে। যারা পাটা উইকেট বলে টেস্ট ড্রয়ের কথা জানিয়েছেন তাদের যেন ভুল প্রমাণ করতে যাচ্ছে পাকিস্তান।

তিন সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৫৫৬ রান করা পাকিস্তান আজ অবিশ্বাস্যভাবে ব্যাটিং ধসে পড়েছে।

যেন বুঝিয়ে দিচ্ছি আমরা পুরনো অভ্যাস এখনো ছাড়তে পারিনি। তাই আগে থেকে মন্তব্য করবেন না। এমনটা না হলে কি চতুর্থ দিন শেষে হারের শঙ্কায় পড়ে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে আজ প্রথম বলেই উইকেট হারায় পাকিস্তান।

প্রথম ইনিংসে ১০২ রান করা আবদুল্লাহ শফিক মুদ্রার উল্টো পিঠ দেখে আজ ‘গোল্ডেন ডাক’ মেরেছেন।
ইংল্যান্ডকে দুর্দান্ত শুরু এনে দেওয়া ক্রিস ওকসের সঙ্গে পরে উইকেট উদযাপনে মাতেন দলের অন্য বোলারা। তাতে ধ্বংসস্তূপে পরিণত হয় স্বাগতিকদের ইনিংস। ৮২ রানে ৬ উইকেট হারিয়ে এখন হারের শঙ্কায় তারা।

শান মাসুদ (১১)- সৌদ শাকিলের (২৯) সঙ্গে এ ইনিংসেও ব্যর্থ বাবর আজম (৫)। দলের পরাজয় এড়ানোর দায়িত্ব এখন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান সালমান আগার কাঁধে।
বলা যায় দায়িত্বের শুরুটাও ভালোই করেছেন। তবে কত দূর নিয়ে যেতে পারবেন সালমান সেটাই এখন দেখার বিষয়। সপ্তম উইকেটে আমের জামালের সঙ্গে অবিচ্ছিন্ন ৭০ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামলে নিয়েছেন সালমান।

তার ৪১ রানের বিপরীতে ২৭ রানে অপরাজিত আছেন পেসার জামাল। টেস্টের শেষ দিন দৃঢ়তার পরিচয় দিতে পারবেন কিনা সেটা সময় বলবে। তবে বাস্তবতা ইঙ্গিত দিচ্ছে সিরিজের প্রথম টেস্ট হারতে যাচ্ছে পাকিস্তান। চতুর্থ দিন শেষে ৬ উইকেটে ১৫২ রান করা পাকিস্তানের চেয়ে এখন ১১৫ রান প্রয়োজন ইংল্যান্ডের সমকক্ষ হতে।
এর আগে প্রথম ইনিংস ৭ উইকেটে ৮২৩ রানে ঘোষণা করেছে ইংল্যান্ড। দলের রানের পাহাড় গড়তে অনবদ্য অবদান রেখেছেন ট্রিপল সেঞ্চুরিয়ান হ্যারি ব্রুক ও ডাবল সেঞ্চুরিয়ান জো রুট। টেস্টে যেকোনো উইকেটে ৪৫৪ রানের রেকর্ড জুটি গড়ে বিশাল সংগ্রহ এনে দেন তারা। ক্যারিয়ার সেরা ২৬২ রানের ইনিংস খেলা রুট ট্রিপল সেঞ্চুরি না পেলেও, ব্রুক করেছেন। বীরেন্দর শেবাগের (২৭৮ বল) পর দ্রুততম ট্রিপল সেঞ্চুরিয়ান তিনি। ৩১০ বলে তিন অঙ্ক স্পর্শ করা ব্রুক শেষ পর্যন্ত ৩১৭ রানে আউট হন। ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরির ইনিংস সাজান ২৯ চার ও ৩ ছক্কায়।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা