মুম্বাইয়ের বিপক্ষে কলকাতার দুর্দান্ত জয়

দীর্ঘদিন পর মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে জয়ের স্বাদ পেল নাইট রাইডার্স। আর জয়টাও এলো বড় ব্যবধানে, যা আবার দলটির টানা দ্বিতীয় জয়।

বৃহস্পতিবার আবু ধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে রোহিত শর্মার দলকে কলকাতা হারিয়ে দিল ৭ উইকেটে। মুম্বাইয়ের ছুড়ে দেওয়া ১৫৬ রানের লক্ষ্য তারা পেরিয়ে গেল ২৯ বল হাতে রেখেই।

আগের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে অনায়াসে হারিয়ে দেওয়া কলকাতার জন্য মুম্বাই বরাবরই কঠিন প্রতিপক্ষ। ফলে এই ম্যাচের দিকে ছিল বাড়তি নজর। তবে এই ম্যাচেও খেলেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যদিও তাতে খেলার ফলাফলে তেমন কোনো প্রভাব পড়েনি। শুরুতে ফিল্ডিংয়ে নেমে মুম্বাইকে বড় সংগ্রহ পেতে দেননি লোকি ফার্গুসন-সুনিল নারাইনরা। পরে ব্যাট হাতে কলকাতার জয়ের দুই নায়ক ভেঙ্কটেশ আইয়ার এবং রাহুল ত্রিপাঠী।

এবার আইপিএলের নিলামে ২০ লাখ রুপি দিয়ে আইয়ারকে কিনেছিল কলকাতা। আমিরাত-পর্বে এই তরুণ দারুণ প্রতিদান দিতে শুরু করেছেন দলকে। আগের ম্যাচে কোহলিদের বিপক্ষে ৪১ রান করেছিলেন। আর আজ ৫৩ রান করে দলের জয়ে রাখলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। এরপর রাহুল ত্রিপাঠী খেললেন ৪২ বলে অপরাজিত ৭৪ রানের দুর্দান্ত এক ইনিংস, যা দলের জয় নিশ্চিত করে দেয়।

টানা দুই জয়ের পর পয়েন্ট টেবিলে কলকাতার অবস্থানে এখন চারে। ৯ ম্যাচে তাদের সংগ্রহ ৮ পয়েন্ট।

 

সূত্রঃ বাংলাদেশ প্ত্রতিদিন