রবিবার , ২৭ অক্টোবর ২০২৪ | ১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মিশিগানে কমলার প্রচারণায় মিশেল, মুসলিম ও শ্রমিকদের সমর্থন চাইলেন ট্রাম্প

Paris
অক্টোবর ২৭, ২০২৪ ৯:৩৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের মিশিগানে মুসলিম ও আরব-আমেরিকান ভোটারদের উদ্দেশ্যে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। ডেট্রয়েট শহরতলির নোভি এলাকায় এক জনসভা করেন ট্রাম্প।

ডেট্রয়েটের বাইরে জনসমাবেশে ট্রাম্প বলেন, তিনি মাত্রই স্থানীয় একদল ইমামের সঙ্গে সাক্ষাৎ করে এসেছেন। তার যুক্তি, মুসলিম ভোটারদের সমর্থন তার প্রাপ্য। কারণ, তিনি লড়াই শেষ করবেন এবং মধ্যপ্রাচ্যে শান্তি ফিরিয়ে আনবেন।

ডেট্রয়েট শহরতলি নোভিতে জনসমাবেশে ট্রাম্প বলেন, ‘তারা এটুকুই চায়।’ কিন্তু (গাজা যুদ্ধে) ট্রাম্প ইসরায়েলকে পূর্ণ সমর্থন দিয়েছেন। তিনি কীভাবে সেখানে যুদ্ধ শেষ করবেন, সে বিষয়ে কিছু বলেননি।
এদিকে ডেট্রয়েটের অটোশিল্প শ্রমিকদের প্রতিও প্রতিশ্রুতি দেন ট্রাম্প। তিনি জানান, অটোশিল্পের ভবিষ্যৎ রক্ষায় তিনি অর্থনৈতিক পতন ঠেকাবেন। বৈদ্যুতিক যানবাহন প্রসঙ্গে উদ্বিগ্ন ইউনাইটেড অটো ওয়ার্কার্স ইউনিয়নের শ্রমিকদের সমর্থন আদায়েরও চেষ্টা করেন তিনি।

অন্যদিকে, মিশিগানের কালামাজুতে ডেমোর্ক্যাট প্রার্থী কমলা হ্যারিসের পক্ষে সমর্থন চান সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। সমাবেশে তিনি ট্রাম্প ও কমলার ব্যক্তিগত মূল্যবোধ ও নীতির পার্থক্য তুলে ধরেন। নারীদের স্বাস্থ্যসেবা, কর ব্যবস্থাসহ বিভিন্ন বিষয় নিয়ে ট্রাম্পের অবস্থানের সমালোচনা করেন তিনি। মিশেল ওবামা বলেন, নারীদের স্বাস্থ্যসেবা বিষয়ে ট্রাম্পের অস্পষ্ট অবস্থান তাদেরকে সমস্যার মুখে ফেলেছে এবং ‘অ্যাফোর্ডেবল কেয়ার অ্যাক্ট’ প্রত্যাহারের চেষ্টা নারীদের সুরক্ষাকে হুমকিতে ফেলবে।

যুক্তরাষ্ট্রের নির্বাচনে গুরুত্বপূর্ণ মিশিগান অঙ্গরাজ্যে এবার আগাম ভোট শুরু হয়েছে। ৮৪ লাখ নিবন্ধিত ভোটার এবং ১৫টি ইলেকটোরাল কলেজ ভোটের কারণে এটি নির্বাচন নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - আন্তর্জাতিক