রবিবার , ২৯ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মিরাজকে ফেরানোর ব্যাখ্যা দিল বিসিবি

Paris
সেপ্টেম্বর ২৯, ২০২৪ ৯:৪৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

আলোচনাটা অনেক দিন ধরেই চলছে। সাকিব আল হাসানের যোগ্য উত্তরসূরি হতে পারেন মেহেদী হাসান মিরাজ। পাকিস্তানের বিপক্ষে অলরাউন্ড নৈপুন্যে আলোচনাটা আরও জোরাল করেন মিরাজ। টি-টোয়েন্টি ও টেস্ট থেকে সাকিব অবসর নেওয়ায় তার জায়গাটাই এবার পূরণ করতে যাচ্ছেন ২৬ বছর বয়সী অলরাউন্ডার।

সাকিবের জায়গা পূরণের জন্যই যে মিরাজকে দলে ডাকা হয়েছে সেটা আজ নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। তাকে দলে নেওয়ার বিষয়ে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেছেন, ‘মিডল অর্ডারে গ্রেট সাকিব আল হাসান ঘোষণা দিয়েছে সে তার শেষ টি-টোয়েন্টি ম্যাচটি খেলে ফেলেছে। সেখানে তার যে অভিজ্ঞতা, পারফরম্যান্স তার কাছাকাছি বিকল্প আসলে এই মুহূর্তে আমাদের কাছে না থাকলেও তার জায়গাটি ব্যাটিংয়ে যিনি খুব ভালোভাবে সামাল দিতে পারে বলে আমরা মনে করি সেরকম একটা বিকল্প মেহেদী মিরাজ। সে ওই জায়গাটা নেবে।

বিশেষ করে তাকে আমরা ভাবছি ব্যাটিংয়ে সে সবচেয়ে বড় অবদান দলে রাখতে পারবে এবং সে ভালো অফ স্পিন করে।’
দীর্ঘ ১৪ মাস পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন মিরাজ। সবশেষ ২০২৩ সালে আফগানিস্তানের বিপক্ষে সিলেটে খেলেন তিনি। ফলে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ হয়নি তার।

যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে হওয়া সংক্ষিপ্ত সংস্করণে বিশ্বকাপে তাকে কেন রাখা হয়নি তার ব্যাখ্যাও আজ দিয়েছেন গাজী আশরাফ।
ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণার সময় গাজী আশরাফ বলেছেন, ‘কিন্তু আগে আমরা যে তাকে বিশ্বকাপ দলে সম্পৃক্ত করিনি মূল কারণ ছিল আমরা তার টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে ব্যাটিং ও বোলিং গুরুত্ব সহকারে বিবেচনা করেছিলাম। যাতে টি-টোয়েন্টি খেলার যে একটা আগ্রাসন আছে সেটা তার ব্যাটিংয়ে যেন প্রভাব না রাখে কিংবা বোলিং করতে গেলে প্রথম পাওয়ার প্লেতে যেভাবে বোলিং করতে হয় সেই জায়গাতে আমরা ভালো অপশন মনে করিনি।’

দলে না রাখা নিয়ে মিরাজের সঙ্গে তখন পরিস্কার আলোচনা হয়েছিল বলেও জানিয়েছেন গাজী আশরাফ। প্রধান নির্বাচক বলেছেন, ‘সে যে প্রচলিত বোলিং করে সেটা যেন কোনভাবে বিঘ্ন না ঘটে।

অনেক সময় আপনারা জানেন টি-টোয়েন্টি ম্যাচে অনেক ভালো বল দেখা যায় যে মাঠের বাইরে থেকে ফিল্ডারদের কুড়িয়ে আনতে হয়। এটা একটা প্রধান কারণ ছিল যারা ভাবছেন বিশ্বকাপ দলে কেন ছিল না। এই ব্যাপারগুলোতে মেহেদী মিরাজের সঙ্গে আমাদের খুব পরিষ্কার কথা-বার্তা হয়েছিল কেন আমরা তাকে দলে রাখিনি, আমরা কোথায় তাকে দেখতে চাই।’

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা