‘মা তুমি কোথায়’

আব্দুল বাতেন:
সকাল ১০টা। খালি গায়ে অঝোর নয়নে কাঁদছে ৫বছরের শিশু সুমন। হালকা সেমলা ছেলেটির পরনে হাফ প্যান্ট। ‘মা তুমি কোথায়’ বলে পদ্মার ধারে ঘুরে বেড়াচ্ছে। বাবা শামসুল আর কিটুই বলতে পারে না সে। ছেলেটি গোদাগাড়ী পৌর এলাকার কুঠিপাড়া গ্রামের ইব্রাহিমের স্ত্রী কেশনুরের কাছে আছে।

জানা গেছে, রোববার বেলা ১০টায় গোদাগাড়ী পৌর এলাকার কুঠিপাড়া গ্রামের পদ্মা নদীর ধারে নিজ বাড়ির পথ ভুলে গিয়ে। ছোট শিশুটির এই কান্নার দেখে ইব্রাহিমের স্ত্রী কেশনুর বেগম ছেলেটিকে কাছে নিয়ে নাম ঠিকানা জিজ্ঞাসা করে? শিশু বাচ্চাটি তার নাম সুমন এবং পিতার নাম শামসুল বলে জানান। কিন্তু গ্রামের নামসহ অন্যান্য পরিচয় বলতে পারেনি। সে পথ ভুল করে হেঁটে এই এলাকায় চলে আসায় সে তার নিজের বাড়ীর পথ চিনতে পারছেনা।

হাটপাড়া এলাকার স্থানীয় যুবক শান্ত ও শাহাদাত ছেলেটিকে কাছে নিয়ে তারাও খোঁজ খবর নিতে থাকে। পরে শিশুটিকে গোদাগাড়ী মডেল থানায় নিয়ে গিয়ে যাওয়া হয়।

বর্তমানে ছেলেটি গোদাগাড়ী পৌর এলাকার কুঠিপাড়া গ্রামের (ইয়াহিয়া মিয়া চেয়ারম্যানের বাড়ীর পার্শ্বে) ইব্রাহিমের স্ত্রী কেশনুরের হেফাজতে আছে। ছেলেটির অভিভাবকের কেউ সন্ধান পেলে তাকে গোদাগাড়ী মডেল থানা অথবা কেশনুর বেগমের সাথে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এস.এম আবু ফরহাদ বলেন, পথ হারা শিশুটির তথ্য আমাদের কাছে আছে তার অভিভাবকসহ আত্মীয়রা আমাদের সাথে যোগাযোগ করে নিয়ে যাওয়ার জন্য বলেন।

স/আ