‘মা খালি বলত তোকে তো অসুস্থ মনে হচ্ছে’

সম্প্রতি তামিম ইকবালের সঙ্গে ভার্চুয়াল লাইভে ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জেকার বলেছেন, ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ফিটনেস নিয়ে হয়তো সবচেয়ে বেশি কাজ করেন বিরাট কোহলি। পরিশ্রমের কারণেই সে এখন বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান।

ক্রিকেটে সাফল্য পেতে অতিরিক্ত পরিশ্রম করার কারণেই হয়তো বিরাট কোহলির শরীরে তেমন মেদ নেই। যে কারণে তাকে ছিমছাম দেখায়। হয়তো এ কারণেই কোহলির মা তাকে বলেন তোকে যেন রোগা মনে হচ্ছে।

মায়ের এমন মন্তব্য নিয়ে সম্প্রতি বিরাট কোহলি বলেছেন, মাকে এখনও কিছুতেই বোঝাতে পারি না যে আমি সুস্থ আছি, আমি ফিট। মায়েরা ভালোবাসা দিয়ে বিচার করে। তাদের পক্ষে পেশাদারিত্বের প্রয়োজন বোঝা সম্ভব নয়।

ভারতীয় অধিনায়ক আরও বলেছেন, মা আমাকে খালি বলে আমি নাকি দুর্বল হয়ে পড়ছি। মায়ের চোখে কোনো বাচ্চাকে মোটা না দেখালেই সে দুর্বল। তাই ছোট থেকে আমাকে সব সময় মোটা করে রাখার চেষ্টা করত মা।

বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান কোহলি আরও বলেছেন, এখনও প্রায় প্রতিদিন মাকে বোঝাতে হয় যে আমি যেটা করছি সেটা ফিটনেস ধরে রাখার জন্যই করছি। আমি অসুস্থ নই। মায়ের কথায় আগে মাঝে-মধ্যেই খুব রাগ হতো আবার হাসিও পেত। মা খালি বলত তোকে তো অসুস্থ মনে হচ্ছে।