মঙ্গলবার , ৮ অক্টোবর ২০২৪ | ২৩শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মাহমুদউল্লাহর ‘এক ফোঁটাও আক্ষেপ নেই’

Paris
অক্টোবর ৮, ২০২৪ ৮:১৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

টেস্ট ক্রিকেটকে আগেই বিদায় বলেছিলেন, এবার টি-টোয়েন্টি ক্রিকেটেও মাহমুদউল্লাহর বেলা ফুরালো। ভারতের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ চলাকালেই অবসরের ঘোষণা দিলেন। সাম্প্রতিক সময়ে এই ফরম্যাটে ধীরগতির খেলার জন্য ব্যাপক সমালোচনার শিকার হচ্ছিলেন তিনি।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ সময়ে ওভারে পাঁচটি ডট বল খেলেছিলেন মাহমুদউল্লাহ। তখনই তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন অনেকে। তবে ভারতের বিপক্ষে অনেকটা চমক হিসেবেই যোগ হয় তার নাম। কিন্তু এখানেও ব্যর্থ মাহমুদউল্লাহ, সিরিজের প্রথম ম্যাচে করেছেন ২ বলে ১ রান, তড়িঘড়ি ব্যাট চালিয়ে উইকেট দিয়েছেন অভিষিক্ত ময়ঙ্ক যাদবকে।

এরপরই আবার তার অবসরের গুঞ্জন মাথাচাড়া দিয়ে ওঠে। অবশেষে মাহমুদউল্লাহ নিজেই জানিয়ে দিলেন, ‘এই সিরিজের শেষ ম্যাচের পরেই আমি টি-টোয়েন্টি থেকে অবসর নেব। এটা আমি এই সফরে আসার আগেই ঠিক করে রেখেছিলাম। আমি আমার পরিবারের সঙ্গে কথা বলেছি। আমার কোচ, অধিনায়ক, নির্বাচক এবং বোর্ড সভাপতিকেও সিদ্ধান্ত জানিয়েছি। আমি মনে করি, এটাই সঠিক সময় এই সংস্করণ থেকে সরে গিয়ে সামনে ওয়ানডে যা আছে, সেদিকে মনোযোগ দেওয়ার। আমার জন্য এবং পরের (টি-টোয়েন্টি) বিশ্বকাপের কথা যদি ভাবি, দলের জন্যও এটাই সঠিক সময়।’

আগামী ১২ অক্টোবর হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটাই হবে বাংলাদেশের জার্সিতে মাহমুদউল্লাহর শেষ টি-টোয়েন্টি ম্যাচ। নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়ে কোনো আক্ষেপ আছে কি না প্রশ্নে তিনি জানালেন, ‘না, কোনো আক্ষেপ নেই, এক ফোঁটাও নয়।’

প্রসঙ্গত, ২০০৭ সালের ১ সেপ্টেম্বর কেনিয়ার বিপক্ষে নাইরোবিতে টি-টোয়েন্টিতে অভিষেক হয় মাহমুদউল্লাহ রিয়াদের। তারপর থেকে দীর্ঘ ১৭ বছরে জাতীয় দলের হয়ে ১৩৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই তারকা অলরাউন্ডার। ব্যাট হাতে ২ হাজার ৩৯৫ রান সংগ্রহের পাশাপাশি বল হাতে শিকার করেছেন ৪০ উইকেট।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা