মাশরাফিকে নিয়ে চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত তামিম

সবকিছু ঠিক থাকলে বৃহস্পতিবার থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর। আসন্ন এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টে ঢাকার হয়ে খেলবেন দেশসেরা তিন তারকা ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ।

জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদই থাকবেন বিপিএলে ঢাকার নেতৃত্বে। তার অধিনায়কত্বে খেলবেন জাতীয় দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও জাতীয় দলের বর্তমান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

বিপিএলের মাঠের লড়াইয়ে নামার আগে সংবাদমাধ্যমকে তামিম ইকবাল বলেন, ১৪ বছর ধরে একসঙ্গে আছি, মাশরাফি ভাইয়ের সঙ্গে আগের মতো সময় কাটানো হয় না। যখনই সুযোগ পাই কথাবার্তা বলি। বিপিএল আমাদের জন্য একটা চ্যালেঞ্জ। আশা করি চ্যালেঞ্জটা নিয়ে আমরা ভালো করব।

দেশসেরা এই ওপেনার আরও বলেন, কোনো ফ্র্যাঞ্চাইজি যখন কোনো দল তৈরি করে, তাদের লক্ষ্যই থাকে চ্যাম্পিয়ন হওয়া। একইভাবে আমাদেরও এটাই ইচ্ছা আছে। ফলাফল আমাদের হাতে নেই, আমরা প্রক্রিয়া অনুসরণ করতে পারি। আমাদের না পারার কোনো কারণ নেই, ভালো খেললে অবশ্যই সুযোগ থাকবে। আমাদের কাজ পারফর্ম করা, বাকিটা ভাগ্যের ওপর নির্ভর করছে।

ইনজুরির কারণে গত বছর পেশাদার ক্রিকেট থেকে দূরে ছিলেন তামিম। চোট কাটিয়ে মাঠে ফেরা এই তারকা ক্রিকেটার বলেন, সৌভাগ্যবশত বিপিএলের আগে আগে দুইটা ম্যাচ খেলতে পেরেছি। এখন খুব ভালো অবস্থায় আছি। আশা করি বিপিএলে আমার শুরুটা ভালো হবে। ভালো করার ব্যাপারে আশাবাদী। ভালো করার জন্য যা যা করতে হয় আমি করার চেষ্টা করছি। যতটুকু আমার হাতে আছে, আমি সেরা চেষ্টাটাই করব।

 

সূত্রঃ যুগান্তর