শনিবার , ১৯ মার্চ ২০২২ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মাশরাফিকে টপকে গেলেন সাকিব

Paris
মার্চ ১৯, ২০২২ ৯:৫১ পূর্বাহ্ণ

ওয়ানডে ক্রিকেটে ম্যাচে মাশরাফি বিন মর্তুজাকে টপকে গেলেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দেশের হয়ে ২১৯তম ওয়ানডে খেলতে নেমেছেন।

এই ম্যাচ দিয়ে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে টপকে গেলেন সাকিব। দেশের হয়ে ওয়ানডে ক্যারিয়ারে ২১৮টি ম্যাচ খেলেছেন মাশরাফি।

দেশের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ম্যাচ খেলার নজির গড়লেন সাকিব। দেশের হয়ে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন মুশফিকুর রহিম। ২৩১টি। দ্বিতীয় স্থানে আছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ২২৩টি ম্যাচ খেলেছেন তামিম।

শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শুরু করেছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ৩৮ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে।

ঐতিহাসিক এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। এর আগে দক্ষিণ আফ্রিকার মাটিতে তিন ফরম্যাট মিলিয়ে ১৯ ম্যাচ খেলেও কোন জয় পায়নি টাইগাররা। ২০তম ম্যাচে এসে অবশেষে অধরা জয়ের দেখা পেল বাংলাদেশ।

টস হেরে প্রথমে ব্যাট করে লিটন দাস-সাকিব আল হাসান ও ইয়াসির আলির হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৭ উইকেটে ৩১৪ রান করে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে  ক্রিকেটে  এটি দ্বিতীয় সর্বোচ্চ দলীয় রান বাংলাদেশের। জবাবে প্রোটিয়াদের ২৭৬ রানে অলআউট করে দেয় বাংলাদেশের বোলাররা।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - খেলা