শনিবার , ১৭ ডিসেম্বর ২০১৬ | ২৬শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মান্দায় ১০টি অতিথি পাখি শিকারের অভিযোগ

Paris
ডিসেম্বর ১৭, ২০১৬ ৭:৫২ অপরাহ্ণ

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁর মান্দায় উপজেলার গোবিন্দপুর গ্রামে ১০টি অতিথি পাখি শিকারের অভিযোগ পাওয়া গেছে। শিকারকৃত পাখিগুলোকে পরে পুলিশ জব্দ করে থানায় নিয়ে গেছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

 

গোবিন্দপুর গ্রামের আশরাফুল ইসলামের ছেলে শাহিনুর ইসলাম বুলু (৩৫) এবং তার তিন সহযোগীর বিরুদ্ধে শটগান দিয়ে অতিথি পাখি শিকারের অভিযোগটি পাওয়া গেছে।
জানা যায়, শনিবার সকালে প্রসাদপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের বিনয় বাজার সংলগ্ন  টেঙ্গরগাড়ি বিলে অবস্থান করা অতিথি পাখি শিকার করতে থাকেন শাহিনর ইসলামসহ তার তিন সহযোগী।

 

পরে স্থানীয় লোকজন বাধা দিলে তাদেরকেই নানাভাবে ভয়ভীতি দেখান শাহিনুরসহ তার লোকজন। এ নিয়ে তাদের মধ্যে কথাকাটাকাটির ঘটনা ঘটে।

 

গোবিন্দপুর গ্রামের বিনয় চন্দ্রের পুত্র বাবলু (৩২), সূধীর চন্দ্রের পুত্র সুনিল (৩৫), বিজয় চন্দ্রের পুত্র বিধান (৩০), মজিবর রহমানের পুত্র জাহিদুল ইসলাম (২৯) জানান, শাহিনূর ইসলাম এবং তার সহযোগীরা অবৈধ অস্ত্র দিয়ে অতিথি পাখি শিকার করছিল। এসময় তাদেরকে নিষেধ করা সত্ত্বেও পাখি শিকার করেন তারা।
পাখি শিকারের ব্যাপারে জানতে চাইলে শাহিনুর বলেন, আমি পাখি স্বীকার করিনি। রাজশাহী থেকে আসা তিন বন্ধু পাখি শিকার করেছেন। তাদের পাশে ছিলাম আমি।
এ ব্যপারে মান্দা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিছুর রহমান জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে  শিকার করা পাখি জব্দ করে থানায় নিয়ে আসা হয়েছে। তবে এ ব্যপারে স্থানীয়দের কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর