মানসিক যন্ত্রণা কাটিয়ে টেস্টের জন্য প্রস্তুত লিটন

দুঃস্বপ্নের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর টেস্টের চ্যালেঞ্জ নিতে উইকেটরক্ষক-ব্যাটার লিটন দাস পুরোপুরিভাবে প্রস্তুত বলে জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। বেশ কিছু দিন যাবতই টি-টোয়েন্টি ক্রিকেটে বাজে ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন লিটন। বিশ্বকাপে নিজেকে মেলে ধরতে না পারায় ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটের দল থেকে ছিটকে পড়েন। তবে আগামীকাল থেকে শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টের দলে তার নাম আছে।

বিশ্বকাপে ব্যাটিং ব্যর্থতা এবং গুরুত্বপূর্ণ সময়ে লিটনের ক্যাচ মিসের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে জয় হাতছাড়া হয় বাংলাদেশের। এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় লিটনের তীব্র সমালোচনা। অনেকেই তাকে পারবিারিকভাবেও হেনস্থা করেছে। অনলাইন ঘৃণার শিকার হওয়ায় যথেষ্ঠ মানসিক যন্ত্রণাও সহ্য করতে হয়েছে লিটনকে। এবার মুমিনুল জানালেন, টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়লেও লিটনের পাশে সবসময় ছিল টিম ম্যানেজমেন্ট এবং তার সতীর্থরা।

লিটন প্রসঙ্গে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মুমিনুল হক বলেন, ‘আমরা সবাই তাকে সমর্থন দিয়েছি। সে এখন মানসিকভাবে সতেজ এবং পাকিস্তান সিরিজের জন্য পুরোপুরি প্রস্তুত। টেস্ট এবং টি-টোয়েন্টি সম্পূর্ণ আলাদা ফরম্যাট। আমার মনে হয়, ইতোমধ্যে ব্যর্থতাকে ঝেড়ে ফেলেছে লিটন। আপনি যদি তার টেস্ট পরিসংখ্যানের দিকে তাকান; তবে সে এমন এক খেলোয়াড়, গত এক বছরে যার টেস্ট গড় ৪৫/৫০। তাই আমি মনে করি, টি-টোয়েন্টি ব্যর্থতা এখানে তার ব্যাটিংয়ে প্রভাব ফেলবে না।’

 

সুত্রঃ কালের কণ্ঠ