মাদারীপুর জেলা প্রশাসকসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের

দুইজন ঠিকাদার ব্যবসায়ীর মাটি ভরাটের কাজে ব্যবহৃত ৪টি ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে ফেলা এবং ৮টি অন্যান্য মেশিন ভাংচুরের অভিযোগ উত্থাপন করে মাদারীপুর জেলা প্রশাসকসহ ৬ জনের নামে পৃথক দুটি মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার দুপুরে মাদারীপুর আদালতে শিবচর উপজেলার ডাইয়ারচর গ্রামের মনির সরদার এবং সাদুল্লা বেপারীকান্দি গ্রামের সরোয়ার বেপারী এই দুটি মামলা দোয়ের করেন।
মামলার বিবাদী হলেন- মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. জাকির হোসেন বাচ্চু, শিবচরের সহকারী কমিশনার (ভূমি) মো. রকিকুল ইসলাম, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইউসুফ হোসেন, সার্ভেয়ার মো. রাসেল হোসেন ও এমএলএসএস বাবুল মিয়া।

মামলার এজাহারে বলা হয়, বাদীরা ঠিকাদারি ব্যবসা পরিচালনার জন্য স্থানীয় চৌধুরী আনিছ উদ্দিন ওয়াকফ এস্টেটের মাটি ভরাট করে উন্নয়ন কাজ করার জন্য চারটি ড্রেজার মেশিন দিয়ে কাজ শুরু করেন। কিন্তু মামলার বিবাদীরা গত শুক্রবার বেলা ১টার দিকে ওয়াকফ এস্টেটের ভূমিতে গিয়ে বাদীদের চারটি ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে এবং আরও আটটি মেশিন ভাংচুর করে লাখ লাখ টাকার ক্ষতিসাধন করে।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ হোসেন মামলা গ্রহণ করে শুনানি শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কাছে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য আদেশ প্রদান করেন।

মামলার ব্যাপারে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের কাছে জানতে চাইলে তিনি মামলার বিষয়ে জানেন না বলে সাংবাদিকদের জানান। সূত্র: যুগান্তর