মাদক ছাড়ার প্রতিশ্রুতি দিলেন রাজশাহীর প্রায় ২০ জন মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ (আরএমপি) কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিককে প্রায় ২০ জন মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ী মাদক সেবন ও মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জিবনে ফিরে আসার প্রতিশ্রুতি দিয়েছেন। আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ৩ টায় বোয়ালিয়া থানার আয়োজনে শাহ শখদুম কলেজ মাঠে বিট পুলিশিং সমাবেশে এই প্রতিশ্রুতি দেন তারা। এ সময় পুলিশ কমিশনার তাদের অভিনন্দন জানান।

আর যারা প্রতিশ্রুতি দিয়েছেন তারা এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী ও মাদকসেবী। প্রত্যেকের বিরুদ্ধেই একাধিক মাদকের মামলা চলমান। মামলাগুলোতে তারা এখন জামিনে রয়েছেন বলে জানা গেছে।

উ্ক্ত বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, গত ১০ সেপ্টেম্বর ২০২০ রাজশাহী মেট্রোপলিটন পুলিশে পুলিশ কমিশনার হিসেবে যোগদান করার পরে রাজশাহী মহানগরবাসীকে দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী রাজশাহী মহানগরীতে প্রায় ২৭৫ টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। রাজশাহী মহানগরী প্রায় ১৭ লাখ মানুষ দরজা খোলা রেখে ঘুমাতে পারবে এখানে কোন চোর থাকবে না, মাদক থাকবে না, কোন সন্ত্রাস থাকবে না, কোন জঙ্গী থাকবে ন। রাজশাহী মহানগর হবে নিরাপত্তার নগরী, শান্তির নগরী ও গ্রীনসিটি। আগামী ২৬ মার্চ ২০২১ স্বাধীনতা দিবসে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশত বার্ষিকী উপলক্ষে রাজশাহী মহানগরীকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে।

তিনি আরো বলেন যে, রাজশাহী মহানগরীর ৫০০ ছেলে-মেয়ের ডিজিটাল ডাটাবেজ করা হয়েছে এবং সাইবার ক্রাইম ইউনিট গঠন করা হয়েছে। যার সুফল ইতিমধ্যে নগরবাসী পেতে শুরু করেছে।

পুলিশ কমিশনার বলেন যে, আগামী ২৬ মার্চ ২০২১ রাজশাহী মেট্রোপলিটন পুলিশে  hands-free  পুলিশিং চালু হবে। আর বিট পুলিশিং এর মাধ্যমে প্রতিটি মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌছে দেয়া হবে বলেও তিনি তাঁর বক্তব্যে উল্লেখ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্তি পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মজিদ আলী, অতিরিক্ত উপ-পুলিশ কমিশানর (বোয়ালিয়া বিভাগ) তৌহিদুল আরিফ, সহকারী পুলিশ কমিশনার (বোয়ালিয়া মডেল থানা) ফারজিনা নাসরিন, শাহ মখদুম কলেজের অধ্যক্ষ রেজাউল ইসলাম, বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন, নগরীর ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহাতাব হোসেন চৌধুরী প্রমুখ। সমাবেশে সভাপতিত্ব করেন উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া বিভাগ) সাজিদ হোসেন।