মহিলা কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালনে দিনব্যাপী ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রা এবং অধ্যক্ষ ও সকল বিভাগের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়।

জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এরপর মহান স্বাধীনতা যুদ্ধের উপর বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং বিশেষ আলোচনা সভা করা হয়। সভায় সভাপতিত্ব করেন এ কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা, সমন্বয়ক হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. নাজনীন সুলতানা এবং উপস্থিত ছিলেন বিসিএস এডুকেশন ক্যাডার্স কাউন্সিল-এর সম্মানিত সম্পাদক তোফাজ্জল হোসেন মোল্লা। উক্ত অনুষ্ঠানে কলেজের সকল শিক্ষক, কর্মকর্তা/কর্মচারি এবং বিএনসিসি, রোভার, রেঞ্জারের ছাত্রীবৃন্দ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বক্তা হিসেবে আলোচনা উপস্থাপন করেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর সারোয়ার জাহানসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ ও শিক্ষকবৃন্দ।

আলোচনা শেষে ২৬ মার্চ উপলক্ষে আয়োজিত কবিতা আবৃত্তি, দেশের গান ও রচনা প্রতিযোগিতায়, সংস্কৃতিক প্রতিযোগিতার এবং ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানটি একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন এবং সর্বশেষে শহিদদের আত্মার মাগফিতার কামানায় দোয়া পরিচালনার মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন দর্শন বিভাগের সহকারী অধ্যাপক জনাব ফাতেমাতুজ্জোহরা।