শুক্রবার , ৯ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মরগানের দ্বিধা নিয়ে রামপ্রকাশের বিস্ময়

Paris
সেপ্টেম্বর ৯, ২০১৬ ৮:৫০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ইংল্যান্ডের বাংলাদেশ সফর শুরু হতে আর বেশি দেরি নেই। দল ঘোষণাও হয়ে যাবে শিগগির। অথচ ওয়েন মরগান এখনো দোটানায়। সব ধরনের আশ্বাসবাণী বা দল থেকে বাদ পড়ার হুমকির পরও আসার ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারছেন না তিনি। ওয়ানডে অধিনায়কের এমন দ্বিধা নিয়ে বিস্মিত ইংল্যান্ডের ব্যাটিং কোচ মার্ক রামপ্রকাশ।

 

সপ্তাহ দুয়েক আগে বাংলাদেশ সফর নিয়েসবুজ সংকেত দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইসিবির নিরাপত্তা বিষয়ক পরামর্শক রেগ ডিকাসনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল বাংলাদেশ ঘুরে গিয়ে রিপোর্ট দেওয়ার পরই তা দিয়েছে ইংল্যান্ড ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। অবশ্য বাংলাদেশে যাবে কি না, সেই সিদ্ধান্ত তারা ছেড়ে দিয়েছে সংশ্লিষ্ট খেলোয়াড়ের ওপরে। এরই মধ্যে কয়েকজন বাংলাদেশে আসার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন।

 

কিন্তু তাঁদের মধ্যে মরগান নেই। ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক এখন ঘুরিয়ে-পেঁচিয়ে অনেক কথাই বলছেন। যেসব কথার অন্তর্নিহিত অর্থ, তিনি সম্ভবত বাংলাদেশে আসছেন না! যদিও সরাসরি এখনো কিছুই বলেননি।

 

মরগানের এমন দোটানা নিয়ে রামপ্রকাশ অবাক। ইংল্যান্ডের এই সাবেক ব্যাটসম্যানের মতে, নিজেদের নিরাপত্তা বিশেষজ্ঞের আশ্বাস পাওয়ার পরও বাংলাদেশ সফরে না গেলে তা হবে চরম বোকামি। টকস্পোর্ট নামে ইংল্যান্ডের একটি রেডিও স্টেশনকে তিনি বলেছেন, ‘নিরাপত্তা বিশেষজ্ঞ রেগ ডিকাসন বেশ কয়েক বছর ধরে ইংল্যান্ডের হয়ে কাজ করছেন। তিনি দারুণ অভিজ্ঞ। তিনি সেখানে (বাংলাদেশে) গিয়েছিলেন আর ফিরে আসার পর এই সফরে যাওয়ার পরামর্শও দিয়েছেন। ইসিবিও সানন্দে তাঁর পরামর্শ মেনে নিয়েছে। ওয়েনের (মরগান) আইপিএলে খেলার জন্য পুরো ভারতে ভ্রমণের দারুণ অভিজ্ঞতা আছে। তাই বাংলাদেশ যাওয়া নিয়ে তার সংশয় দেখে আমি বেশ অবাকই হয়েছি।’

 

৫২টি টেস্ট ও ১৮টি ওয়ানডে খেলা রামপ্রকাশের মতে, বাংলাদেশ সফর ইংল্যান্ডের দায়িত্বের মধ্যেই পড়ে, ‘সেখানে আমাদের জাতীয় দল নিশ্ছিদ্র নিরাপত্তা পাবে। আমি নিশ্চিত, কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হবে আমাদের জন্য। তা ছাড়া বৈশ্বিক দৃষ্টিকোণ থেকে বাংলাদেশে টেস্ট ক্রিকেট খেলার দায়িত্ব পালন ইংল্যান্ডের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। কারণ আমাদের সব দেশকেই সমর্থন জানানো প্রয়োজন।’

সূত্র: এনটিভি

সর্বশেষ - খেলা