মমতা নার্সিং ইনস্টিটিউটের নবীনবরন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর মমতা নার্সিং ইনস্টিটিউটের ৫ম ব্যাচ এর নবীন বরণ ও চতুর্থ ব্যাচের ক্যাপিং সিরিমনি অনুষ্ঠিত হয়। গতকাল নগরীর বালিয়াপুকুরে ইন্সটিটিউটের হলরুমে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আশিকুল ইসলামের সভাপতিত্বে বরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ডাঃ ডি এম জহুরুল ইসলাম।

উদ্বোধক হিসাবে প্রতিষ্ঠানটির উদ্যোক্তা পরিচালক কৃষিবিদ মনিরুজ্জামান বাবুল এর উদ্বোধনী বক্তব্যে নবীনবরনের আনুষ্ঠানিক আলোচনা শুরু হয়। প্রধান পৃষ্ঠপোষকতা করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক শবনম মুস্তারী মমি। অনুষ্ঠানে বাংলাদেশ প্রাইভেট নার্সিং ইন্সটিটিউট ও কলেজ ওনার্স এসোসিয়েশন এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হিসাবে মনিরুজ্জামান কে পরিচয় করিয়ে দেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। আগত অতিথীরা নার্সিং পেশার বিশ্বব্যাপি সম্ভাবনা ও প্রসারে নানামুখী সরকারের তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখেন ঢাকা থেকে আগত সংগঠন টির দপ্তর সম্পাদক মুরাদ হাসান ও বিপিনিওকা’র কোষাধ্যক্ষ মিলন। স্বাস্থ্য খাতের যুগান্তকারী পরিবর্তনের অংশ হিসাবে নার্সিং প্রফেশনকে উন্নতিকরনের জন্য বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনার অবদানকে কৃতজ্ঞতার সহিত বক্তারা ভূয়সী প্রশংসা করে বক্তব্য দেন ।

বরন অনুষ্ঠানে মানপত্র পাঠ করে ২য় বর্ষের কাইসার নেসা। একই অনুষ্ঠানে ৪র্থ ব্যাচের ক্যাপিং সিরিমনি তে শপথ বাক্য পাঠ করান মুনতাহা বিনতে ক্লারা, সহযোগী ইন্সট্রাকটর শারমিন কান্তা। পবিত্র কোরআন তেলওয়াত এর পর জাতীর জনক বঙ্গবন্ধু জন্মশতবর্ষীকিতে সকল শহীদদের স্মরণে জাতীয় সংগীত ও শ্রদ্ধা জ্ঞাপনের পর ২য় বর্ষের শিক্ষার্থীদের ‘ক্যাপিং সিরিমনি’ অনুষ্ঠানে মোমবাতি জ্বালিয়ে মাথায় ক্যাপ পরানো হয়। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে মুক্তারা মুন, আখি, ফৌজিয়া সুবর্ণা সালমা একক গীত ও নৃত্য পরিবেশন করে। অনুষ্ঠান টি সন্চালনা করেন শিক্ষক কুদরতি ইলাহী ও ফারুক হোসেন।

স/রি