মমতাকে অপমানের জবাব নুসরাতের

নেতাজী সুভাষ চন্দ্র বসুর জন্মজয়ন্তী পালন অনুষ্ঠানে ‘অপমানিত’ হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়কে যখন বক্তব্য দেওয়ার জন্য মঞ্চে আহ্বান করা হয়, তখনই দর্শকসারি থেকে ওঠে আসে ‘জয় শ্রীরাম’ ধ্বনি। কোনো বক্তব্য না রেখেই আসনে ফিরে যান মুখ্যমন্ত্রী মমতা।

এর জবাব দিয়েছেন তৃণমূলের সংসদ সদস্য ও টালিউড অভিনেত্রী নুসরাত জাহান।

মমতাকে অপমানের জবাবে টুইটারে ক্ষোভ প্রকাশ করে নুসরাত লেখেন– মুক্তিযোদ্ধা নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে সরকারি কর্মসূচিতে রাজনৈতিক ও ধর্মীয় স্লোগান দেওয়ার তীব্র নিন্দা জানাচ্ছি।’

শনিবার ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পাশাপাশি বসেই সেই অনুষ্ঠান উপভোগ করতে দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপকে।

অনুষ্ঠানের প্রথমে বক্তব্য দেন কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী প্রহ্লাদ পাটেল। তার বক্তব্যের পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বক্তব্য দেওয়ার জন্য মঞ্চে আহ্বান জানান সঞ্চালক জুটি। এর পরই ঘটে বিপত্তি।

‘জয় শ্রী রাম’ স্লোগান শুনে বক্তব্য না দিয়ে সরাসরি আসনে চলে যান মুখ্যমন্ত্রী।

আসনে ফিরে যাওয়ার আগে তিনি বলেন, সরকারি অনুষ্ঠানের মর্যাদা থাকা উচিত। এটা কোনো রাজনৈতিক অনুষ্ঠান নয়। আমাকে আমন্ত্রণ করায় প্রধানমন্ত্রী ও সংস্কৃতিমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। কিন্তু কাউকে আমন্ত্রণ করে, তার পর অপমান করা উচিত নয়। তাই প্রতিবাদস্বরূপ আমি কিছু বলছি না।

 

সুত্রঃ যুগান্তর