মধ্যরাতে জাবি ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, দুই বহিরাগত পুলিশে

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংলগ্ন ইসলামনগর এলাকার একটি বাসায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে। পরে অভিযুক্ত দুজনকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল রবিবার (১৪ মে) দিবাগত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

অভিযুক্তরা হলেন- মো. রাকিব হোসেন (২৮) ও মেজবাহ উদ্দিন আহমেদ (২৮)। রাকিবের বাড়ি ঢাকায়। তার বাবার নাম মো. শাজাহান মিয়া। আর মেজবাহ উদ্দিনের তার বাড়ি ঝালকাঠি জেলায়। তার বাবার নাম মো. মোফাজ্জেল হোসেন খান। প্রাথমিকভাবে অভিযুক্তরা ধর্ষণচেষ্টার কথা স্বীকার করেছেন।

শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, অভিযুক্ত রাকিব ও মেজবাহ ছিলেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ৪২ ব্যাচের শিক্ষার্থী মিশুর অতিথি। মিশুর মাধ্যমে অভিযুক্তদের ভুক্তভোগীর সঙ্গে পরিচয় হয়। পরে রবিবার (১৪ মে) রাতে মিশুসহ অভিযুক্তরা ভুক্তভোগীর বাড়িতে অবস্থান করেন। ওই দিন মিশু ব্যক্তিগত কাজে ঢাকায় অবস্থান করেন। সেইসময় অভিযুক্তরা ভুক্তভোগীর বাসায় অবস্থান করছিলেন। ভুক্তভোগী শিক্ষার্থী শারীরিক অসুস্থতার কারণে ঘুমিয়ে পড়লে অভিযুক্তরা সেই সুযোগে ধর্ষণচেষ্টা করে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মহিবুর রৌফ শৈবাল বলেন, ঘটনার খবর শুনতে পেয়ে আমি ও বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মীরা ঘটনাস্থলে যাই। পরে অভিযুক্তদের পুলিশের হাতে তুলে তিই। পুলিশ অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেবে।