ভেঙে ফেলা হবে চট্টগ্রামের দিনার ও আলমাস সিনেমা হল

সিল্কসিটি নিউজ ডেস্ক:

দিনার সিনেমা হল ও আলমাস হল। একই চত্বরে অবস্থিত চট্টগ্রামের বহুল পরিচিত দুটি সিনেমা হল৷ আগেই বন্ধ হয়ে গিয়েছিল চট্টগ্রামের দিনার সিনেমা হল। আর করোনার ধাক্কায় বন্ধ রাখা হয়েছিল আলমাস। তবে করোনা সময়কাল কেটে গেলেও চালু হয়নি আলমাস।

সংশ্লিষ্টসূত্রে জানা গেছে, সিনেমা হলটি আর চালু হবে না৷ দিনার ও আলমাস ভেঙে বহুতল ভবন নির্মাণ করা হবে। যেখানে থাকবে হাসপাতাল।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বন্ধ সিনেমা হলের প্রবেশদ্বারে জমে গেছে ধুলো ময়লা, বিস্তার করেছে মাকড়সার জাল। এক সময় শত শত লোকজনের পদচারণায় মুখর প্রাঙ্গনে এখন সুনসান নিরবতা।

সিনেমা হল মার্কেটের অ্যাব্রয়ডারি দোকানের কর্মচারী দোলন চৌধুরী বললেন, এটা বিশাল একটি হল। আমি ১৯৯৬ সালে প্রথম সিনেমা দেখেছি। এক সময় জমজমাট ব্যবসা করেছে। কিন্তু সে ব্যবসা নেই। করোনার পর চালু হয়নি। এটা আর চালু হবে না শুনেছি।একই কথা বললেন মোহাম্মদ সোহেল নামের স্থানীয় ব্যবসায়ী। তিনি বললেন, করোনার পরে এটা বন্ধ হয়ে গেছে। আর চালু হবে না বলেই জানি।

জানা গেছে, এই সিনেমা হল দুটির মালিকানা মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের। হল সংশ্লিষ্ট কারো সঙ্গে যোগাযোগ করা সম্ভব না হলেও চট্টগ্রামের আরেক সিনেমা হল সুগন্ধা সিনেমার মালিক শাহাদাত জানালেন, আমরা যতদূর জানি এটা ভেঙে হাসপাতাল নির্মাণ করা হবে।

বাংলাদেশ প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বল কালের কণ্ঠকে একই কথা জানালেন। বললেন, ‘মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট সিনেমা হল দুটি ভেঙে ফেলে ভবন নির্মাণ করবে। ‘

সূত্র: কালের কণ্ঠ