ভূমি ও গৃহহীন মুক্ত হচ্ছে চাঁপাইনবাবগঞ্জ জেলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ এই স্লোগানকে সামনে রেখে ২২ মার্চ চাঁপাইনবাবগঞ্জ জেলা’কে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী।প্রেস ব্রিফিংয়ে (ডিসি)।
আজ মঙ্গলবার (২১ মার্চ) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেসবিফিং অনুষ্ঠিত হয়। প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে লিখিত বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) একেএম গালিভ খাঁন।
এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব উল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিসুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি পাপিয়া সুলতান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তৌফিক আজিজ, সদর উপজেলা নির্বাহি অফিসার রওশন আলী প্রমুখ।
ডিসি গালিভ খাঁন বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় (‘ক’) শ্রেণীর ৪র্থ পর্যায়ে ২শত ৩০টি উপকারভোগী পরিবারের নিকট জমি ও গৃহ প্রদান কার্যক্রম এর শুভ উদ্বোধনের করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিন।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৫টি উপজেলায় গত বছরের ২০২০ সালের জুন মাসের তালিকা অনুযায়ী ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা (‘ক’) শ্রেণির ১ম ও ৪র্থ পর্যায়ের বরাদ্দপ্রাপ্ত গৃহের সংখ্যা মোট ৪ হাজার ৮শত ১৯ টি বাড়ি। তার মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৭শত ৮৪টি, শিবগঞ্জ ১ হাজার ১শত ৮৮টি, গোমস্তাপুর ৭শত ৩৩টি, নাচোল ৯শত ৯৬টি, ভোলাহাট ১ হাজার ১শত ১৮ টি বাড়ি ভূমিহীন ও গৃহহীনদের হস্তান্তর করা হচ্ছে। আগামী ২২ মার্চ বুধবার সকাল ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে যুক্ত হয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ জেলা’কে চতুর্থ পর্যায়ে (‘ক’) শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন ব’লে এসব তথ্য জানিয়েছে (ডিসি)।