ভূমি ও গৃহহীনমুক্ত হলো গোমস্তাপুর  উপজেলা 

 গোমস্তাপুর প্রতিনিধি:
অবশেষে ভূমি ও গৃহহীনমুক্ত হলো চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা। বুধবার ৪র্থ দফায় নতুন করে ৭৫টি বাড়ি হস্তান্তরের মধ্য দিয়ে এর অবসান হয়েছে।বুধবার (২২ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের পর গোমস্তাপুর উপজেলায় ৪র্থ পর্যায়ে নবনির্মিত ৭৫টি ঘরের বরাদ্দপত্র তাদের হাতে তুলে দেয়া হয়।
এরআগে  উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) পাপিয়া সুলতানা। বক্তব্য রাখেন, এলাকার জাতীয় সংসদ সদস্য জিয়াউর রহমান, উপজেলা চেয়ারম্যান হুমায়ুন রেজা, ইউএনও আসমা খাতুন। এ সময় উপস্থিত ছিলেন সাবেক সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাস,  রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খান, গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) মাহবুবুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবদুল হামিদ, পিআইও হাবিবুর রহমানসহ ইউপি চেয়ারম্যান, সরকারী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ও উপকারভোগীরা। প্রসঙ্গতঃ, ‘আশ্রয়ণের অধিকার. শেখ হাসিনার উপহার’ এ শ্লোগানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলা টাস্কফোর্স কমিটির তালিকা অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জের ‘ক শ্রেণি’ভুক্ত ভূমিহীন ও গৃহহীন ৭৩৩টি পরিবারকে পুনর্বাসনের উদ্যোগ নেয় গোমস্তাপুর উপজেলা প্রশাসন।
এরমধ্যে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে ৬৫৮টি ভূমি ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে। ৪র্থ পর্যায়ে আরও ৭৫টি ঘর হস্তান্তর করা হলো। এরআগে পার্বতীপুর ইউনিয়নের জাফরপুরে ২১টি, রাধানগরের পাল্টাপুরে ২৪টি, গোমস্তাপুর ইউনিয়নের গোঙ্গলপুর ১০টি ও গোপালপুরে ১১টি,এবং রহনপুর ইউনিয়নের রতনপুর ৯ টি ঘর নির্মাণ করা হয়।