ভুলে যাবেন না, আমি ৫০০ ম্যাচ খেলেছি : গাঙ্গুলী

ভারতের সাবেক অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীকে ঘিরে আবারও জটিলতার সৃষ্টি হয়েছে। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়স আইয়ার বলেছিলেন, তাকে এই পর্যায়ে নিয়ে আসতে দলের প্রধান কোচ রিকি পন্টিং এবং সৌরভ গাঙ্গুলী অনেক সহায়তা করেছেন। এরপরেই আওয়াজ উঠে যে, একজন বোর্ড প্রধান হয়ে বোর্ডের আয়োজিত টুর্নামেন্টে কোনো অধিনায়ককে তিনি সাহায্য করতে পারেন কিনা।

ভারতের ক্রিকেটাঙ্গনের একাংশ মনে করছে, সৌরভ এখানে স্বার্থ-সংঘাতের ঘটনা ঘটিয়েছেন। তবে এই প্রশ্নের জবাবে কঠোর অবস্থান নিয়েছেন সৌরভ। তিনি সবাইকে মনে করিয়ে দিয়েছেন যে, তার বর্তমান পরিচয় ভারতের ক্রিকেট বোর্ডের প্রধান হলেও জীবনের সবচেয়ে বড় পরিচয়- ক্রিকেটার। একজন সাবেক ক্রিকেটার হিসেবে সৌরভ মনে করেন যে, যে কোনো ক্রিকেটারকে সহায়তা করার অধিকার তার আছে।

২০১৯ সালে দিল্লির মেন্টর হিসেবে কাজ করেছেন সৌরভ। তখনও তিনি বিসিসিআই প্রেসিডেন্ট হননি। এটা মনে করিয়ে দিয়ে একটি অনুষ্ঠানে সৌরভ বলেন, ‘গত বছর আমি ওকে সহায়তা করেছি। হতে পারি আমি বোর্ড সভাপতি, তবে এটাও ভুলে যাবেন না, ভারতের হয়ে আমি ৫০০ ম্যাচ খেলেছি (আসলে ৪২১ টি)। তরুণ কোনো ক্রিকেটার বা যে কাউকে আমি সাহায্য করতেই পারি। সেটা শ্রেয়াস আইয়ার হোক বা বিরাট কোহলি, সাহায্য কেউ চাইলে আমি করতেই পারি।’

 

সূত্রঃ কালের কণ্ঠ