ভিসি’র আশ্বাসে রাবি শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত


রাবি প্রতিনিধি: স্থগিত পরীক্ষা গ্রহণের দাবিতে অবস্থান কর্মসূচি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। রবিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে ভিসি’র বাসভবনের সামনে তারা এ কর্মসূচি পালন করে। পরে ভিসি অধ্যাপক আব্দুস সোবহান এক সপ্তাহের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা কর্মসূচি স্থগিত করেন।

শিক্ষার্থীদের উদ্দেশে অধ্যাপক আব্দুস সোবহান বলেন, ‘শিক্ষামন্ত্রণালয় থেকে পরীক্ষা বন্ধের নির্দেশনা না দিলে আমরা পরীক্ষা নিয়ে নিতাম। সরকারের একটা সিদ্ধান্ত যখন আসে তখন সেটা সকলকে মানতে হয়। প্রত্যেক শিক্ষক-শিক্ষার্থীর ভ্যাক্সিনেশন নিশ্চিত করে ক্যাম্পাস খোলার কথা ভাবছে সরকার। প্রথমে জীবনকে গুরুত্ব দিতে হবে। তারপর তোমাদের পড়াশোনা ও চাকরি। সুতরাং দিন সাতেক অপেক্ষা করো। এর মধ্যেই একটা সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।’

ভিসি বলেন, পরীক্ষা শুরু হলে তো যার যার হলেই থাকতে পারবে। তখন কোনো সমস্যা হবে না। করোনাকালীন সময়ের হলের ভাড়া মওকুফ করে দেওয়ার ব্যাপারেও আমরা ভাবছি।

উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুসারে বিশ্ববিদ্যালয়ের সকল চলমান পরীক্ষা স্থগিতের নির্দেশনা জারি করে। এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে ২৫ ফেব্রুয়ারি থেকে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছে।

স/জে