ভিপি নূরের বিরুদ্ধে মামলার নিন্দা ৯০’র ডাকসুর

ডাকসুর সদ্য বিদায়ী ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় নিন্দা জানিয়েছে ৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য।

শনিবার সংগঠনটির নেতারা এক বিবৃতিতে বলেন, বিরোধী দল ও মতকে দমন করার ঘৃণ্য চক্রান্তের অংশ হিসেবে সাবেক ভিপি নূরকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে নারী নির্যাতনের মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। সরকারি বাহিনী তাকে গ্রেফতার ও জিজ্ঞাসাবাদের নামে শারীরিক ও মানসিকভাবে নিপীড়ণের ঘৃণ্য পথ বেছে নিয়েছে। এ ঘটনার মধ্য দিয়ে ভোটারবিহীন অবৈধ সরকার ডাকসুর মতো ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান ও সংগ্রামী ছাত্র নেতৃত্বের চরিত্র হননের জঘন্য খেলায় লিপ্ত হয়েছে।
বিবৃতিতে নেতারা আরও বলেন, ডাকসুর বিদায়ী ভিপি নুর সাম্প্রতিক সময়ে ক্ষমতাসীনদের দেশবিরোধী নানা কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন বলেই সরকার নাখোশ হয়ে তাকে হেনস্তা করার নীতি গ্রহণ করেছে। যা গণবিচ্ছিন্ন সরকারের রাজনৈতিক দেউলিয়াত্বকেই নগ্নভাবে উন্মোচিত করেছে।

এ ধরনের অপতৎপরতা থেকে বিরত থাকার জন্য সরকারের প্রতি আহ্বান জানান সংগঠনটির নেতারা। না হলে ছাত্রসমাজ ও জনগণকে ঐক্যবদ্ধভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান তারা।

বিবৃতিদাতারা হলেন- আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবীব, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফ উদ্দিন আহমেদ মনি, খোন্দকার লুৎফর রহমান ও আসাদুর রহমান খান আসাদ।