ভাড়া বাসায় রাবি ছাত্রীর রহস্যজনক মৃত্যু, অভিযুক্তের সর্বোচ্চ শাস্তি দাবি

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী রিক্তার মৃত্যুর ঘটনার সুষ্ঠু এবং নিরপেক্ষ তদন্তের ভিত্তিতে অভিযুক্তের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছেন তার সহপাঠীরা। মঙ্গলবার (২ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর এক স্মারকলিপিতে তারা এই দাবি জানান। এ সময় ৬ দফা দাবি জানান শিক্ষার্থীরা।

তাদের দাবিসমূহ- অভিযুক্তকে আজকের (মঙ্গলবার) মধ্যে সাময়িক বহিষ্কার এবং দোষী সাব্যস্ত হওয়ার পর চূড়ান্তভাবে আজীবনের জন্য বহিষ্কার করা, সুষ্ঠু তদন্তের স্বার্থে অভিযুক্ত ও অভিযুক্তের সহযোগীদের দ্রুততম সময়ের মধ্যে রিমান্ড কার্যকরের ব্যবস্থা করা, রিক্তার পরিবারকে যথাযথ আইনী সহায়তা ও ১ কোটি টাকা ক্ষতিপূরণের ব্যবস্থা করা, ময়নাতদন্ত ও ফরেনসিক রিপোর্ট দ্রুততম সময়ের মধ্যে পেশ করা এবং রিক্তা হত্যাকে ‘আত্মহত্যা’ বলে এবং তার চরিত্রকে কলুষিত করার অভিপ্রায়ে অভিযুক্ত আব্দুল্লাহ ইসতিয়াক ওরফে রাব্বীর যেসকল সহযোগী ও সহপাঠী বিভিন্ন অনলাইন ও অফলাইন মাধ্যমে প্রপাগান্ডা ছড়িয়ে মামলাকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা চালাচ্ছে তাদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

স্মারকলিপি প্রদানকালে অন্যদের মধ্যে উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধান উপস্থিত ছিলেন।

গত শুক্রবার (২৯ জুলাই) রাত ১২ টার দিকে নগরীর ধরমপুর পূর্বপাড়ার একটি ভাড়া বাসা থেকে রিক্তা আক্তারকে আশংকাজনক অবস্থায় উদ্দার করে রাজশাহী মেডিক্যাল হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় নিহত রিক্তার পিতা মো. লিয়াকত আলী জোয়ার্দার বাদী হয়ে মহানগরীর মতিহার থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে মতিহার থানা পুলিশ নিহতের বাবার করা হত্যা মামলায় স্বামী ইশতিয়াক রাব্বিকে গ্রেফতার করে কারাগারে পাঠায়।

জি/আর