বৃহস্পতিবার , ২৫ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারত সিরিজ থেকে ছিটকে গেলেন ২ লঙ্কান তারকা

Paris
জুলাই ২৫, ২০২৪ ৪:২৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :
টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর ভারত বিপক্ষে সিরিজ দিয়ে হতাশা ঝেড়ে ফেলতে চায় শ্রীলঙ্কা। তবে নিজেদের মাটিতে খেলতে নামার আগেই তারা জোড়া ধাক্কা খেয়েছে। আঙুল ভেঙে যাওয়ায় আর টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না নুয়ান থুসারার। এর আগেই অসুস্থতার কারণে দুষ্মন্ত চামিরার অনুপস্থিতির কথা নিশ্চিত করেছে শ্রীলঙ্কান ক্রিকেট (এসএলসি)।

দুই তারকা পেসারের ছিটকে যাওয়ার তথ্য নিশ্চিত করেছেন লঙ্কান দলের ম্যানেজার মাহিন্দা হালাঙ্গদা। ইএসপিএন ক্রিকইনফোকে তিনি বলেছেন, থুসারার ইনজুরি তার নন-বোলিং হাতে। তবে সেটি তার ছিটকে যাওয়ার জন্য যথেষ্ট। গতকাল (বুধবার) শ্রীলঙ্কা যখন ফ্লাডলাইটের আলোয় অনুশীলন করছিল, তখন ফিল্ডিং প্র্যাকটিসের সময় তার হাতে আঘাত লাগে।

এর আগে চামিরার অসুস্থতার কথা উল্লেখ করে তার পরিবর্তে আসিথা ফার্নান্দোকে দলে নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছিল। এবার নতুন করে চোটের কারণে ছিটকে যাওয়া থুসারার বদলে নেওয়া হয়েছে দিলশান মাদুশঙ্কাকে। থুসারার বাঁ হাতের একটি আঙুল ভেঙে গেছে বলে জানানো হয়।

চলতি বছর শ্রীলঙ্কার টি-টোয়েন্টি একাদশের নিয়মিত সদস্য থুসারা। টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি দলের সেরা বোলারদের একজন। গ্রুপপর্ব শেষেই টুর্নামেন্টটি থেকে বিদায় নিশ্চিত করে লঙ্কানরা। যেখানে তাদের হয়ে তিন ম্যাচে থুসারা ৮ উইকেট শিকার করেন। এর আগে বাংলাদেশ সিরিজে হ্যাটট্রিকসহ সংক্ষিপ্ত ফরম্যাটের একটি ম্যাচে ২০ রানে ৫ উইকেট শিকার করেছিলেন এই ডানহাতি পেসার।

প্রসঙ্গত, আগামী শনিবার থেকে শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কার তিন ম্যাচের সিরিজ। যেখানে দুটি দলই নতুন অধিনায়কের অধীনে খেলতে নামবে। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বিশ্বকাপ শেষেই ফরম্যাটটিকে বিদায় বলেছেন। অন্যদিকে, লঙ্কান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা নেতৃত্ব ছেড়েছেন কয়েকদিন আগে। ফলে এই সিরিজে ভারতের নতুন অধিনায়ক সূর্যকুমার যাদব ও লঙ্কানদের নেতৃত্বে চারিথ আসালাঙ্কা।

 

সর্বশেষ - খেলা