ভারত সফর-বৈঠকে বাংলাদেশ পেয়েছে শুভঙ্করের ফাঁকি: গণফোরাম

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর ও নরেন্দ্র মোদীর বৈঠকে বাংলাদেশ শুধু শুভঙ্করের ফাঁকি পেয়েছে বলে মন্তব্য করেছেন গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রীর ভারত সফরে আমরা কী পেয়েছি? বাংলাদেশ কিছুই অর্জন করতে পারেনি। আমরা ভারতকে কানেক্টিভিটির সব লাইন দিয়েছি, কিন্তু তিস্তা আমরা এখনো পেলাম না। অথচ অন্য কারও সঙ্গে আমরা কানেক্টিভিটি পাইনি এটা নিয়ে আলোচনা। নেপাল-ভুটান থেকে সরাসরি বিদ্যুৎ পাওয়ার সম্ভাবনা ছিল, কিন্তু তাও পায়নি বাংলাদেশ।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেলে গণফোরাম সভাপতির কার্যালয়ে নির্বাহী পরিষদের জরুরি বৈঠকে তিনি এসব কথা বলেন।

মন্টু বলেন, বাংলাদেশের একটি বিশাল অঞ্চল মরুভূমি ও মানব শূন্য হওয়ার আগেই ওই মানবতাকে রক্ষা করার লক্ষ্যে অবিলম্বে তিস্তা ব্যারেজ প্রকল্পের কাজ শুরু করতে হবে। প্রয়োজনে তিস্তা সমস্যা সমাধানে চীনের সঙ্গে আলোচনা করে উদ্যোগ নিতে হবে।

গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, এ সফর বাংলাদেশের স্বার্থ সংশ্লিষ্ট কোনো সফর নয়, এ সফর অবৈধভাবে ক্ষমতা দখল রাখতে জনগণের ভোটাধিকার হরণ করার ষড়যন্ত্রের সফর।

এরই মধ্যে যা অবৈধ সরকারের পররাষ্ট্রমন্ত্রী মুখ ফসকে বলে ফেলেছিলেন। এসব ছলচাতুরী এ দেশের মানুষ জানে, তাই এবার কোনোভাবেই ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচনের সুযোগ নেই।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, নির্বাহী সভাপতি এডভোকেট একেএম জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহিউদ্দিন আবদুল কাদের, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক।

 

সূত্রঃ জাগো নিউজ