শনিবার , ২৪ জুলাই ২০২১ | ২৬শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারত থেকে প্রথমবারের মতো আসছে অক্সিজেন এক্সপ্রেস

Paris
জুলাই ২৪, ২০২১ ৭:২৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

করোনাভাইরাসের প্রকোপে অক্সিজেনের চাহিদা বাড়ায় প্রথমবারের মতো ভারতীয় রেলওয়ের অক্সিজেন এক্সপ্রেস ১০টি কন্টেইনারে ২০০ টন তরল মেডিক্যাল অক্সিজেন (এলএমও) আসছে বাংলাদেশে।

ভারতীয় রেলওয়ের অক্সিজেন এক্সপ্রেস বাংলাদেশের উদ্দেশে যাত্রা শুরু করতে যাচ্ছে। ২০২১ সালের ২৪ এপ্রিল ভারতে এই বিশেষ ট্রেন পরিষেবা শুরু করার পর থেকে এই প্রথম প্রতিবেশী দেশটিতে অক্সিজেন এক্সপ্রেস চালু হলো। এ পর্যন্ত, ভারতের অভ্যন্তরে এই ধরনের ৪৮০টি অক্সিজেন এক্সপ্রেস চালু করা হয়েছিল।

অক্সিজেন এক্সপ্রেসের মাধ্যমে ভারতীয় রেলওয়ে বিভিন্ন স্থানে অক্সিজেন সরবরাহ অব্যাহত রেখেছে।

২৪ জুলাই টাটা দক্ষিণ পূর্ব রেলওয়ের অধীনে চক্রধরপুর বিভাগের কাছে বাংলাদেশের বেনাপোলে ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন পরিবহনের চাহিদা জানায়। এই চালানটি বাংলাদেশের তরল মেডিক্যাল অক্সিজেনের প্রয়োজনীয় মজুদ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে।

সকাল ৯টা ২৫ মিনিটে ১০টি কনটেইনারে ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন লোডিং সম্পন্ন হয়েছে। এঅক্সিজেন বাংলাদেশে পৌঁছানো হবে এবং দেশের চলমান কভিড তরঙ্গ মোকাবেলায় দেশের হাসপাতালগুলোতে সরবরাহ করা হবে।

বিষয়টি নিশ্চিত করে ভারত সরকারের প্রেস ইনফরমেশন ব্যুরো জানিয়েছে, ভারত তার মহামারিপরিস্থিতি উন্নয়নের সাথে সাথে প্রতিবেশীদের মধ্যে নিকটতম অংশীদারদের সাথে চিকিৎসা সরবরাহ ভাগ করে নেওয়ায় প্রতিশ্রুতিবদ্ধ।

সূত্র: কালের কন্ঠ

সর্বশেষ - জাতীয়