সোমবার , ৯ আগস্ট ২০২১ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারত থেকে এলো আরো ২০০ মেট্রিক টন অক্সিজেন

Paris
আগস্ট ৯, ২০২১ ৯:৩০ অপরাহ্ণ

 

ভারত থেকে ৬ষ্ঠ চালানে বেনাপোল স্থলবন্দর দিয়ে দুই শ মেট্রিক টন তরল অক্সিজেন নিয়ে আরো একটি ‘অক্সিজেন এক্সপ্রেস ’ ট্রেন এলো বাংলাদেশে। এ নিয়ে এক হাজার ২১৬ মেট্রিক টন অক্সিজেন এলো বাংলাদেশে।

আজ সোমবার (০৯ আগস্ট) দুই শ মেট্রিক টন মেডিক্যাল অক্সিজেন আসার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল রেলওয়ে স্টেশন মাস্টার সাইদুজ্জামান। তিনি জানান, জুলাই মাসের তিন চালানে অক্সিজেন এক্সপ্রেসের মাধ্যমে ৬০০ মেট্রিক টন এবং চলতি আগস্ট মাসের তিন চালানে ৬১৬ মেট্রিক টন অক্সিজেন বাংলাদেশে এসেছে। এ নিয়ে ছয় চালানে এসেছে এক হাজার ২১৬ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন। এ থেকে বাংলাদেশ রেলওয়ের রাজস্ব আদায় হয়েছে প্রায় ১৪ লাখ টাকা।

অক্সিজেনবাহী ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেনটি ভারতের টাটানগর থেকে লোড করে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে দুপুরের দিকে বেনাপোল স্থলবন্দরে এসে পৌঁছানোর পর কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়। সেখানে অক্সিজেন নামিয়ে খালি ট্রেনটি আবার এ পথ দিয়ে ভারতে ফিরে যায়।

বেনাপোল কাস্টম হাউজের উপ কমিশনার মোস্তাফিজুর রহমান জানান, অক্সিজেনবাহী ভারতীয় ট্রেনটি বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে প্রবেশের সঙ্গে সঙ্গে দ্রুত কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে খালাস দেওয়া হয়ে থাকে। তারপর গন্তব্যে রওনা দেয়।

সূত্র: কালের কন্ঠ

সর্বশেষ - জাতীয়