সোমবার , ৩০ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারত কি পাকিস্তানে খেলতে যাবে?

Paris
সেপ্টেম্বর ৩০, ২০২৪ ৯:১৮ অপরাহ্ণ
ভারত কি পাকিস্তানে খেলতে যাবে?

সিল্কসিটিনিউজ ডেস্ক :

আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক পাকিস্তান। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) এই প্রতিযোগিতায় দল পাঠানো নিয়ে অবস্থান পরিষ্কার করল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। রাজনৈতিক এবং কূটনৈতিক শীতল সম্পর্কের কারণে কেন্দ্রীয় সরকার যদিও দ্বিপাক্ষিক ক্রিকেট সম্পর্কের পক্ষে নয়।

রোহিত শর্মা, বিরাট কোহলিরা কি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবেন? যে প্রশ্নের উত্তর জানতে চায় আইসিসি, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এবং ক্রিকেটপ্রেমীরাও। গত বছর এশিয়া কাপের সময় পাকিস্তানে দল পাঠায়নি ভারত। প্রতিযোগিতা হয়েছিল হাইব্রিড মডেলে। যদিও তার পর এক দিনের বিশ্বকাপ খেলতে ভারতে এসেছিলেন বাবর আজম, শাহিন আফ্রিদিরা।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে দল পাঠানো নিয়ে বিসিসিআইয়ের সহ-সভাপতি রাজীব শুক্ল বলেছেন, ‘আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারতীয় দলের পাকিস্তান সফর নির্ভর করছে কেন্দ্রীয় সরকারের অনুমোদনের উপর। এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। যে কোনও বিদেশ সফরের ক্ষেত্রেই কেন্দ্রীয় সরকারের অনুমতি নিতে হয়। অনুমতি নেওয়াই নিয়ম। ভারতীয় ক্রিকেট দল কোনও দেশে সফরে যাবে কী যাবে না, তা ঠিক করে কেন্দ্র। সরকারের সিদ্ধান্তের উপরই সব কিছু নির্ভর করে।’ শুক্ল আরও বলেছেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়েও সরকার যে সিদ্ধান্ত নেবে, আমরা (বিসিসিআই) সেটা মেনে চলব।’ কানপুরে চলছে ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট। সেখানেই সাংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের অবস্থান স্পষ্ট করেছেন শুক্ল।

২০০৮ সালে মুম্বাইয়ে জঙ্গি হামলার পর থেকে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক ক্রিকেট সম্পর্ক নেই। তার পর কখনও ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে খেলতে যায়নি। সাত বছর পর ভারতে এক দিনের বিশ্বকাপের জন্য দল পাঠিয়েছিল পিসিবিও। সূত্রের খবর, চ্যাম্পিয়ন্স ট্রফি পাকিস্তান থেকে শ্রীলঙ্কা বা সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে দেওয়ার জন্য আইসিসিকে অনুরোধ করতে পারে বিসিসিআই। যদিও পিসিবি কর্তারা প্রতিযোগিতা আয়োজনের সুযোগ হাতছাড়া করতে নারাজ।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - খেলা