ভারতে শোরুম ও হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ডে, নিহত ৮

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভারতে ইলেকট্রিক স্কুটারের একটি শোরুমে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত আটজন মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। আগুন ছড়িয়ে পড়ে ওই শোরুমের ওপরে একটি হোটেলে। এতে হতাহতের ঘটনা

এনডিটিভির প্রতিবেদন বলা হয়েছে, সোমবার দিবাগত রাত ১০টার দিকে হায়দরাবাদ শহরের সেকেন্দ্রাবাদের ইলেকট্রিক স্কুটারের ওই শোরুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ওই আগুন শোরুমে ওপরে অবস্থিত রেস্তোরাঁ ও ভবনে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় আটজনের মৃ্ত্যুর পাশাপাশি বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে দমকল বিভাগে খবর দেন স্থানীয়রা।

পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে জানা গেছে— ওই বাড়ির নিচে থাকা ইলেকট্রিক স্কুটারের শোরুমে বেশ কিছু স্কুটার চার্জে বসানো ছিল। পুলিশের ধারণা, শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের সময় ২৪ জন সেখানে আটকা পড়েছিলেন। বাকিদের উদ্ধার করা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, দমকলকর্মীরা মই ও অন্যান্য যন্ত্রাংশ ব্যবহার করে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধার করেন। স্থানীয় বাসিন্দারাও উদ্ধারকাজে অংশ নেন। এ ছাড়া সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে আগুনের হাত থেকে বাঁচতে অনেককে ওই বাড়ির দ্বিতীয় ও তৃতীয় তলা থেকে ঝাঁপ দিতেও দেখা গেছে।

তেলেঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ মেহমুদ আলি জানিয়েছেন, আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র: এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেস, ইন্ডিয়া ডটকম